×

পুরনো খবর

শাবি শিক্ষার্থীর নিজ বাড়িতে আত্মহত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩৬ পিএম

শাবি শিক্ষার্থীর নিজ বাড়িতে আত্মহত্যা

ছবি: ভোরের কাগজ

নিজ বাসায় গলায় ফাঁস দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মিনহাজুল আবেদীন নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। সে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. মাহবুবুর রশীদ।

ড. মাহবুবুর রশীদ জানান, মিনহাজ যশোরের মনিরামপুর থানার সালামতপুরের নিজ বাড়িতে বুধবার দিবাগত রাতে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। তার মা এ বিষয়টি আমাদেরকে জানিয়েছে।

তিনি আরো জানান, মিনহাজ বেশ কিছুদিন থেকে ফেসবুকে কয়েকবার আত্মহত্যা শব্দ উল্লেখ করে হতাশার ও বিষন্নতার বিষয়ে লিখেছে। বিষয়টি নিয়ে তার পরিবারের সাথে যোগাযোগ করি। তার পরিবারের কাছে আমরা তাকে পাঠিয়ে দেয়। এরপর থেকে তার মায়ের সঙ্গে আমরা যোগাযোগ করেছি, খুঁজ নিয়েছি।

বিষন্নতা ও হতাশার বিষয়ে মিনহাজের একাধিক সহপাঠী জানান, মিনহাজুল বেশ কিছুদিন থেকে হতাশায় ছিল। এতে তার মনে বিষন্নতা তৈরি হয়েছে। সে রোবোআড্ডায় সময় দিতে গিয়ে পড়ালেখায় মনোযোগ দিতে পারেনি। বিভাগের কয়েকটি কোর্স  ড্রপ ছিল। তাছাড়া প্রেমঘটিত কারণেও বেশ কিছুদিন থেকে সে বিষন্নতায় রয়েছে বলে  মিনহাজের সহপাঠীরা জানান।

উল্লেখ, মিনহাজ বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স বিষয়ক সংগঠন 'রোবোআড্ডা'র প্রতিষ্ঠাকালীন সভাপতি ও প্রধান নির্বাহী ছিলেন। তিনি যশোরের মনিরামপুর থানার সালামতপুরের মো. ফারুক উদ্দিনের ছেলে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App