×

সারাদেশ

ঝিকরগাছায় এবারও সেরা সম্মিলনী মহিলা কলেজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০১ পিএম

ঝিকরগাছায় এবারও সেরা সম্মিলনী মহিলা কলেজ

ছবি: সংগৃহীত

২০২২ সালের এইচএসসি পরীক্ষার ফলাফলে এবারও যশোরের ঝিকরগাছায় সেরা হয়েছে সম্মিলনী মহিলা ডিগ্রী কলেজ। জিপিএ ও পাসের হারের বিশ্লেষণে এই তথ্য জানা গেছে। কলেজটির ফলাফল বিশ্লেষনে দেখা যায় মোট ১৭২জন পরিক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১৫৮ জন। ৬০জন জিপিএ-৫সহ পাশের হার ৯১.৮৬ শতাংশ। এছাড়া কারিগরি শিক্ষাবোর্ডের আওতায় বিজনেস ম্যানেজমেন্ট এন্ড টেকনোলজি (বি.এম.টি) শাখা থেকেও শতভাগ পাসসহ জিপিএ-৫ পেয়েছে ৫ শিক্ষার্থী।

কলেজের অধ্যক্ষ মো. আহসানুর রহমান জানান, প্রতিবছরের মত ফলাফলের দিক দিয়ে কলেজটি এবারও তাদের শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে। প্রতিনিয়ত শিক্ষার মানোন্নয়ন ও ভাল ফলাফলের জন্য শিক্ষক- কর্মচারীরা কাজ করে যাচ্ছে।

এছাড়া পুরো ঝিকরগাছা উপজেলার ফলাফল পর্যালোচনা করলে দেখা যায়, ঝিকরগাছা মহিলা কলেজে মোট ১১০জন পরিক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৯৫জন। ২০জন জিপিএ-৫সহ পাশের হার ৮৭.৯৬ শতাংশ। সরকারি শহীদ মশিয়ূর রহমান কলেজে মোট পরিক্ষার্থী ছিল ২৪৮জন। এরমধ্যে পাশ করেছে ১৯৩জন। ১৫জন জিপিএ-৫ পেয়ে পাশের হার ৮০.৪২ শতাংশ। বাঁকড়া ডিগ্রী কলেজে মোট ২৫৪ জন পরিক্ষার্থীর মধ্যে পাশ করেছে ২৩২ জন। ২১ জন জিপিএ-৫সহ পাশের হার ৯৩.৫৫ শতাংশ।

গঙ্গানন্দপুর ডিগ্রী কলেজে মোট পরিক্ষার্থী ২৫৫জন এরমধ্যে পাশ করেছে ২২৯, পাশের হার ৯২.৩৪ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ৩২জন। শিমুলিয়া ডিগ্রী কলেজে ৫০জন পরিক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৩২জন। ৪জন জিপিএ-৫সহ পাশের হার ৭১.১১ শতাংশ। কায়েমকোলা কলেজে মোট পরিক্ষার্থী ৫৬, এরমধ্যে ৭৯.২৫ শতাংশ হারে পাশ করেছে ৪২ জন। বাঁকড়া হাজিরবাগ আইডিয়াল স্কুল এন্ড কলেজে ১০জন পরিক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৬জন, পাশের হার- ৬৬.৬৭ শতাংশ। নির্বাসখোলা স্কুল এন্ড কলেজ, মোট পরিক্ষার্থী ৪১, পাশ ১৯, পাশের হার- ৫০ শতাংশ। রঘুনাথনগর মহাবিদ্যালয় থেকে ৭০জন পাসসহ জিপিএ-৫ পেয়েছে ১১জন।

এছাড়া আলিম পরীক্ষায় গাজীর দরগাহ ফয়জাবাদ ফাজিল মাদরাসা থেকে ৪জন জিপিএ-৫সহ পাশ করেছে ৩৬জন। ঝিকরগাছা দারুল উলুম কামিল মাদরাসা থেকে ১জন জিপিএ-৫সহ পাশ করেছে ৩১জন, বাঁকড়া মুকুন্দপুর আলিম মাদরাসা থেকে পাশ করেছে ১৮জন, করিম আলী রঘুনাথপুর এ. খালেক আলিম মাদরাসা থেকে পাশ করেছে ১৭জন, শ্রীরামপুর এসআই আলিম মাদরাসা থেকে পাশ করেছে ৩২জন, আলহাজ্ব রফি উদ্দিন আলিম মাদরাসায় পাশ করেছে ৭জন এবং বেজিয়াতলা আলিম মাদরাসা থেকে ১৯শিক্ষার্থী বিভিন্ন গ্রেডে পাশ করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App