×

জাতীয়

জিএম কাদেরের নিষেধাজ্ঞা চেয়ে আপিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০১:২৮ পিএম

জাপা চেয়ারম্যান পদে থেকে জিএম কাদের দায়িত্ব পালন করতে পারবেন মর্মে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে আপিল আবেদন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় জাপার বহিষ্কৃত নেতা এবং দলটির সাবেক এমপি জিয়াউর রহমান মৃধা এ আপিল করেন।

আবেদনকারী পক্ষের আইনজীবী হেলাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, আগামী রবিবার (১২ ফেব্রুয়ারি) আপিল বিভাগের চেম্বার জজ আদালতে এ বিষয়ে শুনানি হতে পারে।

গত ৫ ফেব্রুয়ারি গঠনতন্ত্র অনুযায়ী জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে জিএম কাদের দায়িত্ব পালন করতে পারবেন না মর্মে নিম্ন আদালতের রায় আট সপ্তাহের জন্য স্থগিত করেন হাইকোর্ট। ফলে জাপা চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরের দায়িত্ব পালনে বাধা নেই বলে জানান তার আইনজীবী শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম।

এ সংক্রান্ত বিষয়ে জিএম কাদেরের রিভিশন আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে ওইদিন হাইকোর্টের বিচারপতি মুহাম্মদ আব্দুল হাফিজের একক বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ওইদিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শেখ মুহাম্মমদ সিরাজুল ইসলাম। আর রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মো. ইনসান উদ্দিন শেখ ও সহকারী অ্যাটর্নি জেনারেল মামুনুর রশিদ। শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম জানান, নিষেধাজ্ঞা বাতিল চেয়ে জিএম কাদেরের আপিল গত ১৯ জানুয়ারি নামঞ্জুর করেন ঢাকার জেলা জজ আদালত। ওই আদেশ কেন বাতিল করা হবে না, তা জানতে চাওয়া হয় উচ্চ আদালতের রুলে। মামলার বাদী ও জাতীয় পার্টির বহিষ্কৃত নেতা জিয়াউল হক মৃধাকে আট সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App