×

সারাদেশ

অবশেষে দুর্ঘটনাপ্রবন এলাকায় বসলো গতিরোধক বিট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০১:২৮ পিএম

অবশেষে দুর্ঘটনাপ্রবন এলাকায় বসলো গতিরোধক বিট

ছবি: সংগৃহীত

অবশেষে যশোর-বেনাপোল মহাসড়কের ঝিকরগাছায় দুর্ঘটনাপ্রবন এলাকায় বসলো গতিরোধক বিট। বৃহস্পতিবার (৯ ফেব্রয়ারি) দুপুরে যশোরের সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক ঝিকরগাছা উপজেলা মোড়, বিএম হাইস্কুলের সামনে ও হাসপাতাল মোড় এলাকায় পৃথক তিনটি স্থানে এই গতিরোধক বিট স্থাপনের কাজ শুরু করে।

এ সময় উপস্থিত ছিলেন, ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম, ঝিকরগাছা বিএম হাইস্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুস সামাদ, বীর মুক্তিযোদ্ধা মোতাচ্ছিম বিল্লাহ শিশু একাডেমির সহকারী শিক্ষক হাফেজ আরিফুজ্জামান প্রমুখ।

উল্লেখ্য, সম্প্রতি সময়ে যশোর-বেনাপোল মহাসড়কের ঝিকরগাছা উপজেলা মোড় হতে হাসপাতাল মোড় পর্যন্ত বেশ কয়েকটি দুর্ঘটনায় বেশ কয়েকজন নিহত হয়েছে। সে কারণে উল্লেখিত স্থান সমূহে (গতিরোধক) স্থাপনের দাবিতে বুধবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত মানববন্ধন করে ঝিকরগাছা বিএম হাইস্কুল, ঝিকরগাছা সরকারী প্রাথমিক বিদ্যালয়, ঝিকরগাছা দারুল উলুম কামিল মাদ্রাসা ও বীর মুক্তিযোদ্ধা মোতচ্ছিম বিল্লাহ শিশু একাডেমির শিক্ষার্থীরা।

প্রায় একঘন্টা ধরে চলা মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ গ্রহণ করে। এদিকে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন শেষ হতে না হতেই ওই স্থানেই মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক মাসুম বিল্লাহ রানা (৩০) নামের এক যুবক নিহত হয়। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমলে নেয়। যার ফলে বৃহস্পতিবার দুপুরে উল্লেখিত দুর্ঘটনাপ্রবন এলাকায় গতিরোধক বিট স্থাপনের কাজ শুরু করে যশোরের সড়ক ও জনপথ বিভাগ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App