×

খেলা

হাথুরুসিংহে ফেরায় উচ্ছ্বসিত তাসকিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:২৪ পিএম

হাথুরুসিংহে ফেরায় উচ্ছ্বসিত তাসকিন

ছবি: সংগৃহীত

বাংলাদেশ টিমের নতুন কোচ হিসেবে আসছেন হাথুরুসিংহে। এর আগে ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশের প্রধান কোচ ছিলেন তিনি। তার দায়িত্ব নেওয়ার কিছুদিন আগে অভিষেক হয় তাসকিনের। ক্যারিয়ারের শুরু ঝলকের অনেকটা হাথুরুসিংহের অধীনেই হয়েছে তাসকিনের। ২০১৫ বিশ্বকাপ, ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে কেটেছে বাংলাদেশের দারুণ সময়।

চন্ডিকা হাথুরুসিংহের অধীনে আন্তর্জাতিক ক্রিকেটে আলো ছড়িয়েছিলেন তাসকিন আহমেদ। মাঝে কিছু সময়ের জন্য হারিয়ে যাওয়ার পর আবার ফিরে এখন দলের অন্যতম সেরা ভরসা তিনি। তার সেরা সময়ে ফিরছেন পুরনো কোচ হাথুরুসিংহেও। তাতে ভীষণ রোমাঞ্চিত, উচ্ছ্বসিত ডানহাতি পেসার।

সাড়ে পাঁচ বছর পর দ্বিতীয় দফায় বাংলাদেশের কোচ হিসেবে ফেরানো হয়েছে। চলতি মাসে ইংল্যান্ড সিরিজ দিয়েই দায়িত্ব নেবেন তিনি।

বুধবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীতে একটি পণ্যের দূত হওয়ার আয়োজনে গিয়ে এই পেসার পুরনো কোচকে নতুনভাবে পাওয়া নিয়ে জানালেন নিজের উচ্ছ্বাস, 'আমি রোমাঞ্চিত যে আমাদের সেই আগের কোচ হাথুরুসিংহে আসছেন। তিনি যথেষ্ট ভালো মানের কোচ এবং সৎ মানুষ। নিশ্চিতভাবে তার সঙ্গো ভালো হবে। আমাদের মাঝে ওই সময় যারা অনেক তরুণ ছিলাম ওরা আগের থেকে একটু পরিণত খেলোয়াড়। দলের অবস্থান আরও ভালো।'

তাসকিন বলেন, নতুন দফায় দায়িত্ব নিয়ে পুরনো শিষ্য সবার সঙ্গেই যোগাযোগ করছেন লঙ্কান কোচ। খেলা নিয়ে এরমধ্যেই হয়েছে অনেক আলোচনা, 'উনার সঙ্গে সবারই কথা হয়েছে। উনি সবার সঙ্গেই যোগাযোগ করেছিল। পরিকল্পনা শেয়ার করেছিল, বোলারদের কি ভূমিকা, ব্যাটারদের কি ভূমিকা। আসলে আবার মিটিং করবে।'

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App