×

সারাদেশ

মাধবপুরে সেনা সদস্যের বাড়ির রাস্তা দখল করে ঘর নির্মাণ!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৫৪ এএম

মাধবপুরে সেনা সদস্যের বাড়ির রাস্তা দখল করে ঘর নির্মাণ!

ছবি: ভোরের কাগজ

হবিগঞ্জের মাধবপুরে এক সেনা সদস্যের বাড়িতে যাবার রাস্তার উপর ঘর নির্মাণ কাজ করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সেনা সদস্যের ভাই মারুফ মিয়া বাদী হয়ে মাধবপুর থানায় একটি লিখিত অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করার নির্দেশ দিলেও ঘর নির্মাণ কাজ থেমে নেই। এছাড়া ঘর নির্মাণ নিয়ে কথা না বলতে শামছুল হক তাদের লোকজন মারুফ মিয়াকে বিভিন্নভাবে হুমকি ধমকি দিয়ে যাচ্ছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের দক্ষিণ আফজলপুর গ্রামের সেনা সদস্য (বর্তমানে মিশনে কর্মরত) জাহাঙ্গীর আলমের বাড়িতে যাবার একমাত্র রাস্তাটি দখল করে একই গ্রামের মৃত রমজান আলীর ছেলে শামছুল হক ও তার লোকজন পাকা ঘর নির্মাণ করছেন। এমতাবস্থায় সেনা সদস্য জাহাঙ্গীর আলমের ছোট ভাই মারুফ মিয়া ৫ ফেব্রুয়ারি মাধবপুর থানায় একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে মনতলা পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই সুমন মিয়া গত সোমবার ঘটনাস্থলে গিয়ে মৌখিক ভাবে কাজ বন্ধ করার নির্দেশ দেন। তবে পুলিশ নির্দেশ দিলেও প্রভাবশালী লোকজন ঘর নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

মারুফ মিয়া জানান, শামছুল হক তাদের লোকজন জোরপূর্বক রাস্তা দখল করে ঘর নির্মাণ করছেন। রাস্তার উপর ঘর নির্মাণ না করার জন্য তাদের নিষেধ করা হলেও তারা শুনেনি। বিষয়টি নিয়ে থানায় একটি লিখিত অভিযোগ করা হলে পুলিশ ঘটনাস্থলে এসে কাজ বন্ধ রাখার জন্য নির্দেশ দিলেও তারা পুলিশের নির্দেশ অমান্য করে ঘর নির্মাণ করে যাচ্ছে। তাদের বিরুদ্ধে মারুফের বড় ভাই জাহাঙ্গীর আলম ২০০৭ সালেও একটি সাধারণ ডায়রি করেছিল। তবে শামছুল হকের ছেলে মো. হাছান মিয়া জানান, তারা তাদের জায়গায় ঘর নির্মাণ করছেন।

এ ব্যাপারে মনতলা পুলিশ ফাঁড়ির এসআই সুমন মিয়ার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, অভিযোগ পেয়ে তিনি সরেজমিন গিয়ে কাজ বন্ধ রাখার জন্য মৌখিকভাবে বলে দিয়েছেন। উভয়পক্ষ মেনে নিয়েছিল। কিন্তু পরবর্তীতে কাজ করার বিষয়টি তিনি অবগত নন। বিষয়টি নিয়ে স্থানীয় চেয়ারম্যানের সঙ্গেও কথা হয়েছে বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App