×

সারাদেশ

পদ্মায় জাটকা নিরোধ অভিযান, ৪ জেলে আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১০:০৮ পিএম

পদ্মায় জাটকা নিরোধ অভিযান, ৪ জেলে আটক

ছবি: ভোরের কাগজ

পদ্মায় জাটকা নিরোধ অভিযান, ৪ জেলে আটক
পদ্মায় জাটকা নিরোধ অভিযান, ৪ জেলে আটক

মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মা নদীতে জাটকা নিরোধ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ৬'শ কেজি জাটকা ইলিশ, ১০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল, একটি মাছ ধরার ট্রলার জব্দ ও ৪ জন জেলেকে আটক করা হয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নৌপুলিশের অতিরিক্ত ডিআইজি পংকজ চন্দ্র রায়ের নেতৃত্বে পদ্মায় অভিযান পরিচালনা করা হয়।

অতিরিক্ত ডিআইজি পংকজ চন্দ্র রায় অভিযান শেষে শিমুলিয়া ঘাটে সাংবাদিকদের ব্রিফিংয়ে জানান, নারায়ণগঞ্জ চাঁদপুর ও মুন্সীগঞ্জের নদীতে ঝাটকা নিরোধ অভিযান পরিচালনা করা হয়েছে৷ বিভিন্ন এরিয়ায় আমাদের টিম কাজ করছে৷ পদ্মায় সকাল ৮টায় মাওয়া থেকে অভিযান শুরু করে সারাদিন অভিযান চালিয়ে বিকাল ৫টায় শেষ করা হয়। এ সময় পদ্মা নদী থেকে ৬'শ কেজি জাটকা ইলিশ, ১০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল, একটি মাছ ধরার ট্রলার জব্দ ও ৪ জন জেলেকে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, জব্দকৃত জাটকাগুলো বিকেল সাড়ে ৫টার দিকে লৌহজং উপজেলার বিভিন্ন এতিমখানা, মাদ্রাসা ও গরীবদের মাঝে বিলিয়ে দেয়া হয়। কারেন্ট জালগুলো আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে৷ আটক চারজন জেলেকে চাঁদপুর নৌপুলিশের পুলিশ সুপার কামরুজ্জামানের নিকট হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌপুলিশ হেট কোয়ার্টারের পুলিশ সুপার মোতাজ্জের হোসেন, চাঁদপুর পুলিশ সুপার কামরুজ্জামান, মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) মো. মেহেদী জামান, মাঝির কান্দি নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ তপন কুমার বিশ্বাস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App