×

জাতীয়

নিমতলা কলেজ রোড ৬০ ফুটে উন্নীত করা হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:১০ পিএম

নিমতলা কলেজ রোড ৬০ ফুটে উন্নীত করা হবে

বুধবার রাজধানীর মাতুয়াইল এলাকার ৬৫ নম্বর ওয়ার্ডের নিমতলা কলেজ রোডকে ৬০ ফুটে উন্নীত করার ঘোষণা দেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশেনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ছবি: ভোরের কাগজ

নিমতলা কলেজ রোড ৬০ ফুটে উন্নীত করা হবে

রাজধানীর মাতুয়াইল এলাকার ৬৫ নম্বর ওয়ার্ডের নিমতলা কলেজ রোডকে ৬০ ফুটে উন্নীত করার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশেনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বুধবার (৮ ফেব্রুয়ারি) সকালে ডিএসসিসির ৬৫ নম্বর ওয়ার্ডে সড়কের উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন শেষে গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন তিনি।

ডিএসসিসি মেয়র বলেন, আমাদের নজরে এসেছে যে, এই এলাকা অত্যন্ত জনবহুল। সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও বহুল ব্যবহৃত। আশেপাশে অনেক কলকারখানা, দোকানপাট রয়েছে। এই এলাকাটি একটি ব্যবসায়িক প্রাণকেন্দ্র। আমরা বিশদ অঞ্চল পরিকল্পনাসহ আরএসটিপি পর্যালোচনা করে এই সড়কটাকে প্রশস্ত করব। সড়কটা সংস্কার করবো। নর্দমা ও হাঁটার পথসহ আমরা এই সড়কটিকে চার সারিতে উন্নীত করব। সড়কের উভয় পাশে ১০ ফিট করে হাঁটার পথসহ ৬০ ফিটের একটি রাস্তা নির্মাণের জন্য আমরা উদ্যোগ নেবো। সেই প্রেক্ষিতে সরেজমিন পরিদর্শনে আজকে আমরা এখানে এসেছি।

প্রকাশিত প্রতিবেদন হতে সড়কটির বেহাল দশা সম্পর্কে অবগত হয়েছেন জানিয়ে ডিএসসিসি মেয়র বলেন, একটি বেসরকারি টেলিভিশনের প্রতিবেদন দেখে আমরা আজকে এখানে এসেছি। আমি এখানে পরিদর্শনে এসে এই এলাকার জনগণের সঙ্গে কথা বলেছি। এর আগে এটা নজরে আসেনি। সংশ্লিষ্ট ওই প্রতিবেদনের ফলে সড়কটির বেহাল দশা সম্পর্কে আমাদের নজরে এসেছে। সেজন্য আমি বেসরকারি টেলিভিশনটিকে ধন্যবাদ জ্ঞাপন করি।

শীঘ্রই সড়কটির সংস্কার ও প্রশস্তকরণ কাজ শুরুর আশাবাদ জানিয়ে তিনি বলেন, আমরা এই অর্থবছরের বাজেট হতে অর্থ প্রাক্কলন ও দরপত্র সম্পন্ন করতে চাই। আশা করছি যে, বর্ষার পরপরই এই রাস্তার কাজ শুরু করতে পারব।

এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, পরিবহন মহাব্যবস্থাপক মো. হায়দর আলী, অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কাজী মো. বোরহান উদ্দিন, কাউন্সিলরদের মধ্যে ৬৫ নম্বর ওয়ার্ডের মো. সামসুদ্দিন ভূঁইয়া, ৬৩ নম্বর ওয়ার্ডের মো. শফিকুল ইসলাম খান ও সংরক্ষিত আসনের নিলুফা ইয়াসমিন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App