×

জাতীয়

খালেদাকে আটকে গণতন্ত্রকে বন্দী করেছে সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:২৯ পিএম

রাজনৈতিক প্রতিহিংসার কারণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বন্দি করে রাখা হয়েছে। সরকার তাকে বন্দি রেখে গণতন্ত্রকেও বন্দি রেখেছে। শর্তসাপেক্ষে তার সাজা স্থগিত করে প্রকারান্তরে তাকে গৃহবন্দি করে রাখা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় খালেদা জিয়াকে বাংলাদেশের মানুষের ‘সাহসের বাতিঘর’ আখ্যায়িত করেন তিনি।

বুধবার (৮ ফেব্রুয়ারি) খালেদা জিয়ার পঞ্চম কারাবন্দি দিবস উপলক্ষে এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আজ খালেদা জিয়া ও গণতন্ত্র সমার্থক। তিনি মুক্তি পেলে গণতন্ত্রের মুক্তি হবে। গণতন্ত্রের মুক্তি হলেই তাঁর মুক্তি মিলবে। জনগণ আজ গণতন্ত্র পুনরুদ্ধার সংগ্রামে অবতীর্ণ।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে ফরমায়েশি সাজা দিয়ে অন্যায়ভাবে আটক রেখেছে। এক-এগারোর জরুরি অবস্থায় সরকারের বিরাজনীতিকরণের মিথ্যা মামলায় তাকে এই সাজা দেয়া হয়। এটা বাংলাদেশের রাজনীতির ইতিহাসে এক কলঙ্কজনক দিন। তার প্রাপ্য জামিনের অধিকার কেড়ে নেয়া হয়েছে। সুচিকিৎসার অভাবে তার জীবন হুমকির মুখে পড়েছে।

বিএনপির মহাসচিব বলেন, সরকার গণবিরোধী কার্যকলাপ, দুর্নীতি, লুটপাট, ভোটের নামে প্রহসন নির্বিঘ্নে চালিয়ে যেতে খালেদা জিয়াকে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখার জন্যই ফরমায়েশি সাজা দিয়েছে। সরকার তাকে হেয় প্রতিপন্ন ও জনমতকে বিভ্রান্ত করতে তার বিরুদ্ধে মিথ্যাচার করছে, প্রোপাগান্ডা ছড়াচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App