×

পুরনো খবর

কীভাবে বুঝবেন সে আপনাকেই ভালোবাসে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১০:০৮ পিএম

কীভাবে বুঝবেন সে আপনাকেই ভালোবাসে

প্রতীকী ছবি

পৃথিবীতে মানুষ দুটি জিনিস লুকাতে পারে না। এর একটি হলো যখন সে মাতাল হয়, আরেকটি হলো যখন সে প্রেমে পড়ে। এটা এই প্রতিবেদকের স্বতঃপ্রণোদিত উক্তি নয়। কথাটি বলেছেন দার্শনিক এনাট ফেন্স।

সাধারণের চোখে দেখলে ছেলেদের প্রেমের বিষয়টা যতখানি বোঝা যায়, মেয়েদেরটা তেমন নয়। কেননা মেয়েরা রহস্যময়ী হতে ভালোবাসে। মনঃবিশ্লেষক সিগমুন্ড ফ্রয়েড মন্তব্য করেছেন, আমি আজ পর্যন্ত একটাই প্রশ্নের উত্তর খুঁজে পাইনি। সেটা হলো, একটা মেয়ে প্রকৃতপক্ষে কী চায়।

কিন্তু তারপরও মেয়েদের কিছু চালচলন, আচার-আচরণ, অঙ্গভঙ্গিতে তার প্রেমের বিষয়টি ধরা পড়ে। কীভাবে? চলুন জেনে আসা যাক-

কারণে, অকারণে কথা বলতে চাইলে

আপনি যাকে মনে করছেন সে আপনাকে ভালোবাসে, একটু খেয়াল করলে বুঝতে পারবেন যে, কারণে, অকারণে সে আপনার সঙ্গে কথা বলতে চায়। হোয়াটসঅ্যাপে জোকস কিংবা ইমোজি পাঠায়।

আপনার খবরাখবর রাখেন

আপনাকে যে ভালোবাসে, সে আপনার খুটিনাটি সব খবরাখবর রাখে। আপনি কখন সকালের নাশতা করেন, কখন বিকেলের নাশতা করেন, কখন বাসায় ফেরেন- এক কথায় আপনার সম্পর্কে জানতে উঠেপড়ে লেগে থাকবে।

স্পর্শের অজুহাত খুঁজবে

আপনাকে কেউ ভালোবাসলে সে বারবার আপনার কাছাকাছি বা আপনাকে ঘেঁষে বসতে চাইবে। যে কোনো উসিলায় সে আপনাকে স্পর্শের অজুহাত খুঁজবে। এসময় সে আপনার খুব যত্ন-আত্তি করতে শুরু করবে। যে কোনো প্রয়োজনে সে আপনার পাশে থাকতে চাইবে।

নিজের বন্ধুদের কাছে আপনাকে পরিচিত করাবে

কেউ যদি আপনাকে ভালোবাসে, তাহলে নিজের বন্ধুদের কাছে সে আপনাকে পরিচিত করিয়ে দেবে। বন্ধুদের সঙ্গে আড্ডা দেয়ার সময় আপনাকে নিয়ে কথা উঠলে সেও তাতে অংশগ্রহণের চেষ্টা করতে থাকবে ও আপনার প্রশংসা করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App