×

সারাদেশ

সোনার কয়েন দিয়ে প্রতারণা, আটক ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৪৩ পিএম

সোনার কয়েন দিয়ে প্রতারণা, আটক ২

আটক প্রতারক চক্রের দুই সদস্য। ছবি: ভোরের কাগজ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সোনার কয়েন দিয়ে প্রতারণা করায় প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) প্রতারকদের নামে কামরুল হাসান নামে এক ব্যবসায়ী বাদী হয়ে ঈশ্বরগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।

আটককৃতরা হলো, মাদারীপুর জেলার রাজৈর উপজেলার মহিষমারী গ্রামের মৃত আলম শেখের পুত্র আজাদ শেখ (৩২) ও গজারিয়া গ্রামের আলা মিয়া শেখের পুত্র রবিউল শেখ (৩২)।

জানা যায়, উপজেলার সোহাগি ইউনিয়নের কাঁঠালিয়া গ্রামের কামরুল হাসানের (৩৫) কাপড়ের দোকানে আমির নামের এক ব্যক্তি লুঙ্গি কিনতে যায়। এসময় ওই ব্যক্তি কামরুলকে জানায় তার ভাই ঈশ্বরগঞ্জে এক হিন্দু বাড়িতে কাজ করার সময় মাটির নিচ থেকে ৬শ ৭০টি সোনার কয়েন পেয়েছে। প্রতিটি কয়েনের মূল্য ৪ হাজার টাকা হলেও তারা প্রতিপিস ১ হাজার টাকা করে বিক্রি করে দেবে।

এ সময় ওই কিছু কয়েন দেখালে কামরুল লোভে পরে যান। এই সুযোগে প্রতারক চক্র ৬শ কয়েনের মূল্য বাবদ ৬ লক্ষ টাকা দাম নির্ধারণ করে। গত ১ ফেব্রুয়ারী আটক আসামিসহ আরো ২-৩ জন মিলে সোহাগি বড় মসজিদের সামনে থেকে ওই ব্যবসায়ীর কাছ থেকে ৩ লক্ষ টাকা নিয়ে যায়। পরে কয়েন দিয়ে বাকী টাকা নিয়ে যাবে বলে জানায়। ৭ ফেব্রুয়ারি প্রতারক চক্র কয়েন দিয়ে টাকা নিতে এলে সন্দেহ হওয়ায় আজাদ শেখ ও রবিউল শেখকে আটক করে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাছিনুর রহমান জানান, ধৃত আসামিদের কাছ থেকে ৩শ সোনার নকল কয়েন জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা রুজু করে আদালতে সোপর্দ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App