×

খেলা

দল সাজাতে হিমশিম খাচ্ছেন অ্যানচেলত্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ০১:৫১ পিএম

দল সাজাতে হিমশিম খাচ্ছেন অ্যানচেলত্তি

ছবি: সংগৃহীত

বাজে সময়ের মধ্য দিয়ে যাচ্ছে কার্লো অ্যানচেলত্তির দল রিয়াল মাদ্রিদ। লা লিগায় সবশেষ ম্যাচে মায়োর্কার বিপক্ষে ১-০ গোলে হারের সঙ্গে যোগ হয়েছে দলের অপরিহার্য খেলোয়াড়দের ইনজুরি। যার ফলে আগামী বুধবার ক্লাব বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচের জন্য দল সাজাতে হিমশিম খাচ্ছে স্প্যানিশ জায়ান্টরা।

সেমিফাইনালে মিসরের দল আল আহলির মুখোমুখি হবে আনচেলত্তির দল। পরবর্তী কয়েক সপ্তাহ চোটে-জর্জর দল নিয়েই ব্যস্ত সূচি রয়েছে তাদের। কিন্তু দলের পরিকল্পনা সাজানো তো দূরে থাক, মাঠে কাদের নামানো হবে কোচ অ্যানচেলত্তি সেই চিন্তায় মশগুল। তাই দলটির আপাত লক্ষ্য সেমির পরীক্ষায় কোনরকম উত্তীর্ণ হওয়া। তবে ম্যাচটি খেলতে দলের সঙ্গে যেতে পারেননি বেনজেমা, কোর্তোয়া ও মিলিটাও। এই তিন তারকা ফুটবলারের পাশাপাশি চোটে আছেন লুকাস ভাজকেজ ও ফারলাঁ মেন্দি।

একদিকে চোট সমস্যা, অন্যদিকে ব্যস্ত সূচির ধকল; সবমিলিয়ে দারুণ ক্ষুব্ধ রিয়াল কোচ। এই ইতালিয়ান বলছেন, ‘আমরা কখনোই কোনো ম্যাচ বাদ দিতে চাই না। কিন্তু সূচি বেশ চমকপ্রদ, খেলার কোনো শেষ নেই। লা লিগা, ফিফা, উয়েফা, স্প্যানিশ এফএ সবাই নিজেদের ম্যাচ খেলাতে চায়। তারা আমাদের একটি দিনও বিশ্রাম নিতে দেবে না। তবে আমরা কোনো টুর্নামেন্টকেই বাদ দিচ্ছি না। সব জায়গাতেই আমরা (শিরোপার) কাছাকাছি আছি। কোপা দেল রেতে সেমিফাইনাল, চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলো, ক্লাব বিশ্বকাপে সেমিতে আছি।’

রিয়াল গুরুর পরিকল্পনা কাজে লাগাতে পারলে ফাইনালে এই তিন ফুটবলারকেই দলে পাওয়ার সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে ব্যস্ত সূচির চাপও কিছুটা সামলে ওঠার আশা দলটির।

এর আগে ভ্যালেন্সিয়ার বিপক্ষের ম্যাচে পায়ে চোট পান বেনজেমা ও মিলিটাও। দু’দিন পর লিগের ম্যাচে মায়োর্কার বিপক্ষেও খেলতে পারেননি তারা। অ্যাসেনসিও’র পেনাল্টি মিসে ওই ম্যাচে হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে। তবে মায়োর্কা ম্যাচের আগেই অনুশীলনের সময়ে কুঁচকিতে চোট পান কোর্তোয়া। চিকিৎসকরা জানিয়েছেন, এই সমস্যা দীর্ঘমেয়াদি নয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App