×

সারাদেশ

থানচিতে সন্ত্রাসীদের সঙ্গে র‌্যাবের গুলিবিনিময়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৪৭ এএম

থানচিতে সন্ত্রাসীদের সঙ্গে র‌্যাবের গুলিবিনিময়

ছবি: সংগৃহীত

বান্দরবানে থানচি রুমা দুই উপজেলা সীমান্তে র‌্যাব-সেনাবাহিনী যৌথ টহলের ওপর কুকিচিংয়ের আকস্মিক বন্দুক যুদ্ধ র‌্যাব সেনাবাহিনী যৌথ অভিযান গতকাল সোমবার রাতে রুমা ও থানচি উপজেলা সীমান্তে রেমাক্রী প্রাংসা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে দোলিচাং পাড়া ও থামলো বম পাড়া মাঝ খানে গহীন অরন্যে এ বন্দু যুদ্ধ হয়।

মঙ্গলবার(৭ জানুয়ারি) থানচি উপজেলার সাথে বড়মদকের সংযোগ সড়কের ২৭ কিলোমিটার নামক এলাকায় র‍্যাবের সঙ্গে কেএনএফ সন্ত্রাসীদের বোর পাচঁটায় গোলাগুলি হওয়ার খবর পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাবের গোয়েন্দা প্রধান লে. ক. মশিউর রহমান।

র‍্যাব সুত্রে জানা যায় রুমা-রোয়াংছড়ি-থানচি এলাকায় গত অক্টোবর থেকে কেএনএফ ও জঙ্গি-সন্ত্রাসীদের নিরুদ্ধে যৌথবাহিনীর অভিযান পরিচালনা করে আসছিল। এসময় রুমা ৪ নং রেমাক্রী প্রাংসা ইউনিয়নে ৬ নং ওয়ার্ড থামল বম পাড়া ও দুলিচান ম্রো পাড়ার মাঝামাঝি এলকায় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে কেএনএফ সন্ত্রাসীরা গুলি চালনা করে।

র‍্যাব সূত্র জানায়, পাহাড়ে নতুন সন্ত্রাসী সংগঠন এনএফের সার্বিক তত্ত্বাবধানে দুর্গম এলাকায় মাসিক ৩-৫ লাখ টাকার বিনিময়ে দেশীয় নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়ার সদস্যদেরকে প্রশিক্ষণ দিয়ে আসছিল এরই পরিপ্রেক্ষিতে বিভিন্ন সময়ে যৌথবাহিনীর অভিযানে এ যাবৎ বান্দরবানে ১২ জঙ্গি ও কেএনএফের সক্রিয় ১৪ সদস্যকে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসা হয়েছে।

পাহাড়ে কেএনএফের বিরুদ্ধে যৌথবাহিনীর এ অভিযান অব্যাহত থাকায় আজ মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ভোরে রুমা উপজেলার রেমাক্রী প্রাংসা ইউনিয়নে রুমা উপজেলার সীমান্ত এলাকা তমলুক পাড়া, নতুন নির্মিত থানচি-বড়মদক সড়কের ২৭ কিলোমিটার এলাকায় র‍্যাব অভিযান পরিচালনা করতে গেলে কেএনএফ সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App