×

সারাদেশ

ঝিকরগাছায় মানব পাচারের শিকারদেরকে শীতবস্ত্র বিতরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:২৯ পিএম

ঝিকরগাছায় মানব পাচারের শিকারদেরকে শীতবস্ত্র বিতরণ

ছবি: ভোরের কাগজ

যশোরের ঝিকরগাছায় স্বেচ্ছাসেবী সংগঠন পেন ফাউন্ডেশনের উদ্যোগে মানব পাচারের শিকার মানুষদের মাঝে শীতবস্ত্র ও উন্নতমানের ড্রাইকেক বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে মানব পাচারের শিকার ২৭ জন ভিকটিম ও তাদের সন্তানদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম।

তিনি বলেন, শীতার্তদের মধ্যে বস্ত্র বিতরণের মতো এমন মহতী উদ্যোগ শুধু মানবতা নয় বরং তাদের অধিকার রক্ষায় ঐকান্তিক প্রচেষ্টা। আর পেন ফাউন্ডেশন এই মহতী কাজ অত্যন্ত যোগ্যতার সাথে করে চলেছে। সংগঠনটির এই ধরনের নানামুখী কার্যক্রমের মাধ্যমে মানব পাচার তথা প্রত্যাগত ভিকটিমদের সার্বিক কল্যাণে বিশেষ ভূমিকা রাখছে।

অনুষ্ঠানে বিশিষ্ট সাহিত্যিক ও পেন ফাউন্ডেশনের সভাপতি মো. সফিয়ার রহমানের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাইটস যশোরের নির্বাহী পরিচালক মানবাধিকারকর্মী বিনয় কৃষ্ণ মল্লিক। পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাইটস যশোরের প্রোগ্রাম ম্যানেজার এস. এম আজহারুল ইসলাম, প্রোগ্রাম অফিসার মো. মোতাহারুল ইসলাম, ডেস্ক অফিসার মারুফা আক্তার, আশরাফ ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি আশরাফ হোসেন স্বপন, পেন ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার আলফ্রেড মন্ডলসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এ সময় মোট ২৭জন ভিকটিমকে শীতের পোশাক ও তাদের সন্তানদের মাঝে উন্নতমানের ড্রাইকেক বিতরণ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App