×

সারাদেশ

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৫২ পিএম

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

ছবি: ভোরের কাগজ

জাহাজ ভাঙা শিল্প স্থাপনে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন ও নদী ভাঙন প্রতিরোধে ব্যবস্থা গ্রহণের দাবিতে বরগুনার তালতলীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

তাদের দাবি এ শিল্প তৈরির জন্য তালতলীই অন্যতম উপযুক্ত স্থান বিবেচনা করেই প্রধানমন্ত্রী এখানে এ শিল্প স্থাপনে প্রতিশ্রুতি দিয়েছেন। আমাদের দাবি জাহাজ ভাঙা শিল্প দ্রুত স্থাপন করে স্থানীয় জনসাধারণের কর্মসংস্থান সৃষ্টি এবং এলাকার আর্থ সামাজিক উন্নয়ন করা হোক। সোমবার (৬ ফেব্রুয়ারী ২৩) সকাল ১১টার দিকে উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের তেঁতুলবাড়িয়া এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এ সময় বক্তারা বলেন, তালতলীতে জাহাজ শিল্প তৈরী প্রকল্পে হতে না দেয়ার জন্য দেশি-বিদেশি একাধিক স্বড়যন্ত্র চলছে। একটি কুচক্রী মহল শিল্প নির্মাণে বিঘ্ন ঘটাচ্ছে। এটি স্থাপিত হলে হাজার হাজার মানুষের কর্মসংস্থান হবে। বক্তারা উল্লেখ করেন, তেঁতুলবাড়িয়ার পায়রা নদীর পাশের মাটির সড়ক (ওয়াপদা রাস্তা,বেড়িবাঁধ) ভেঙে যাওয়ায় এখানকার মানুষ জনজীবন ঝুঁকিতে রয়েছে। তাদের জীবনের নিরাপত্তার জন্য এবং নদী গর্ভ থেকে জমি সুরক্ষার জন্য এখানে দ্রুত বেড়িবাঁধ নির্মাণ করা হোক।

মানববন্ধনে উপস্থিত ছিলেন তালতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ.লীগ সভাপতি রেজবি-উল-কবির জমাদ্দার, উপজেলা যুবলীগ আহ্বায়ক মারুফ রায়হান তপু, নিশানবাড়ীয়া ইউপি চেয়ারম্যান ড. কামরুজ্জামান বাচ্চু, শারিকখালী ইউপি চেয়ারম্যান আবুল বাশার বাদশা তাং, ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ হাজার হাজার মানুষ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App