×

বিনোদন

গ্র্যামি জিতে অনন্য তালিকায় ভিওলা ডেভিস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৪৭ পিএম

গ্র্যামি জিতে অনন্য তালিকায় ভিওলা ডেভিস

ছবি: সংগৃহীত

গ্র্যামি জিতে অনন্য তালিকায় ভিওলা ডেভিস

জনপ্রিয় মার্কিন অভিনেত্রী ও প্রযোজক ভিওলা ডেভিস গ্র্যামি অ্যাওয়ার্ড জিতেছেন। এর মধ্য দিয়ে এমি, গ্র্যামি, অস্কার ও টনি অ্যাওয়ার্ড বিজয়ীদের অনন্য তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি।

এর আগে মাত্র ১৭ জন এই চারটি পুরস্কার জয়ের কৃতিত্ব দেখিয়েছেন। গ্র্যামি জয়ের মধ্য দিয়ে ১৮তম ব্যক্তিত্ব হিসেবে এই অভিজাত তালিকায় নাম লেখালেন ভিওলা ডেভিস।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের স্থানীয় সময় রবিবার বিকেল ৫টায় (বাংলাদেশ সময় সোমবার সকাল ৬টা) বসে গ্র্যামি অ্যাওয়ার্ডের ৬৫তম আসর। কমেডিয়ান ট্রেভর নোয়াহ তৃতীয়বারের মতো গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠান উপস্থাপনা করেন। আসরের শুরুতেই নিজের আত্মজীবনী 'ফাইন্ডিং মি'-এর অডিও বইয়ের জন্য গ্র্যামি জেতেন ভিওলা।

এর আগে ভিওলা ডেভিস ২০১৬ সালে 'ফেন্সেস' চলচ্চিত্রে অনবদ্য অভিনয়ের জন্য অস্কার জেতেন। এ ছাড়া তিনি টিভি নাটক 'হাউ টু গেট অ্যাওয়ে উইথ মার্ডার'-এ অভিনয়ের জন্য এমি অ্যাওয়ার্ড পান।

এসবের পাশাপাশি মঞ্চে অনবদ্য পারফরম্যান্স দেখিয়ে তিনি দুইবার টনি অ্যাওয়ার্ডও জেতেন। মঞ্চনাটক 'কিং হার্ডলি টু'-তে অভিনয়ের জন্য ২০০১ সালে এবং 'ফেন্সেস' নাটকে অভিনয়ের জন্য ২০১০ সালে সম্মানজনক এই অ্যাওয়ার্ডে ভূষিত হন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App