×

সারাদেশ

সাংবাদিক পীর হাবিবের মৃত্যুবার্ষিকীতে সুনামগঞ্জে স্মরণ সভা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৩৭ পিএম

সাংবাদিক পীর হাবিবের মৃত্যুবার্ষিকীতে সুনামগঞ্জে স্মরণ সভা

ছবি: ভোরের কাগজ

সুনামগঞ্জের কৃতি সন্তান, দেশ বরেণ্য সাংবাদিক ও কলামিস্ট এবং বাংলাদেশ প্রতিদিনের সাবেক নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সুনামগঞ্জ রিপোর্টার ইউনিটির উদ্যোগে সুনামগঞ্জে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাতটায় সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির (এসআরইউ) সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে ও সিনিয়র সহসভাপতি সেলিম আহমদ তালুকদারের সঞ্চালনায় স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ রজত কান্তি সোম (মানস)।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান পীর, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি আল হেলাল, সাধারণ সম্পাদক হিমাদ্রি শেখর ভদ্র, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি মাসুম হেলাল, মাছরাঙা টিভির জেলা প্রতিনিধি এমরানুল হক চৌধুরী, দৈনিক আজকালের জেলা প্রতিনিধি আমিনুল হক, সাংবাদিক শামছুল কাদির মিসবাহ প্রমুখ।

স্মরণ সভায় বক্তারা বলেন, পীর হাবিবুর রহমান ছিলেন একজন সাহসী কলম সৈনিক। তিনি সাহসিকতা দিয়ে জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত মানুষের জন্য লিখেছেন। সমকালীন বিষয়ে তার ক্ষুরধার লেখনি দেশব্যাপী আলোচনার জন্ম দিত। তার লেখায় সমাজের কালো শক্তি সবসময়ই ক্ষুব্ধ হত। তিনি তাদের চোখ রাঙানীকে ভয় পেতেন না। স্বাধীনতার সপক্ষে তার অবস্থান ছিল আমৃত্যু। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে কখনো আপস করেননি তিনি। মানুষের বিপদে মানুষের উপকার করার প্রবণতা ছিল।

স্মরণ সভায় সাংবাদিক পীর হাবিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করেন সাংবাদিক মাওলানা আমিনুল হক।

প্রসঙ্গত, ২০২২ সালের ৫ ফেব্রুয়ারি রাজধানীর ল্যাবএইড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পীর হাবিবুর রহমান। ১৯৬৩ সালের ১২ নভেম্বর সুনামগঞ্জ পৌর শহরের হাসননগর এলাকায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তার জন্ম। তার বাবা প্রয়াত সংসদ সদস্য মোহাম্মদ রইছ আলী পীর ও মা সৈয়দা রাহিমা খানম। আট ভাইবোনের মধ্যে ছিলেন মা-বাবার সপ্তম সন্তান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App