×

জাতীয়

রাজধানীতে ফ্ল্যাটের দরজা ভেঙে মুমূর্ষু মা ও ২ মেয়েকে উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:২৭ পিএম

রাজধানীতে ফ্ল্যাটের দরজা ভেঙে মুমূর্ষু মা ও ২ মেয়েকে উদ্ধার

প্রতীকী ছবি

রাজধানীর উত্তরায় একটি ফ্ল্যাটের দরজা ভেঙে মুমূর্ষু অবস্থায় মা ও মেয়েসহ তিনজনকে উদ্ধার করেছে পুলিশ। অসুস্থ হয়ে পড়া ওই তিনজন উত্তরায়  অবস্থিত কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রবিবার (৫ ফেব্রুয়ারি) ভোরে উত্তরার ৪ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের ২৮ নম্বর বাড়ির দ্বিতীয় তলার একটি ফ্ল্যাট থেকে তাদের উদ্ধার করা হয়। উদ্ধারকৃতরা হলেন, শাফানা আফিফা শ্যামী (৩৫) ও তার যমজ মেয়ে আয়েশা (১০) ও ফাতেমা (১০)।

পারিবারিক বিষয়ে অভিমানকে কেন্দ্র করে শাফানা আফিফা শ্যামী নামে ওই গৃহবধূ গত কয়েকদিন ধরে দুই মেয়েকে নিয়ে নিজেকে ফ্ল্যাটের ভেতর আবদ্ধ করে রাখেন। এতে রান্নাবান্না ও খাওয়া-দাওয়া না করায় তারা সবাই অসুস্থ হয়ে পড়েন। বিষয়টি বুঝতে পেরে প্রতিবেশীরা থানায় খবর দেন। ভোরে পুলিশ আসে। এসময় ফায়ার সার্ভিসের চেষ্টায় ফ্ল্যাটের ভেতর থেকে অচেতন অবস্থায় মা ও মেয়েসহ তিনজনকে উদ্ধার করা হয়।

ভবন কর্তৃপক্ষের এক প্রতিনিধি নাম প্রকাশ না করার শর্তে জানান, শাফানা আফিফা শ্যামী নামে ওই নারী পৈতৃক ওয়ারিশ সূত্রে ওই ফ্ল্যাটটির মালিক। দীর্ঘদিন ধরে ফ্ল্যাটটিতে তিনি বসবাস করে আসছেন। ভাইদের সঙ্গে পৈতৃক সম্পত্তি নিয়ে তার মতবিরোধ হওয়ায় পরিবারের সদস্যরা তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। এতে আর্থিকভাবে সমস্যাগ্রস্ত হন তিনি। নিজ ফ্ল্যাটের ইউটিলিটি বিলসহ কয়েক মাসের সার্ভিস চার্জ পর্যন্ত পরিশোধ করতে পারছিলেন না তিনি।

আফিফার ভাই তারকিন আহমেদ বলেন, ‘সে সিজোফ্রেনিয়া রোগে (এক ধরনের বিরল মানসিক রোগ) আক্রান্ত। কোনো মানুষকেই সে বিশ্বাস করতে পারে না। শুনেছি ও অসুস্থ হয়েছে। ঢাকার বাইরে আমার কাজ থাকায় আমি দেখতে যেতে পারিনি। তবে আমার অন্য ভাইদের বিষয়টি জানিয়েছি।’

উত্তরা পূর্ব থানার পরিদর্শক (তদন্ত) মো. মুজাহিদুল ইসলাম বলেন, ‘ফায়ার সার্ভিসের সহায়তায় ফ্ল্যাটের দরজা ভেঙে তাদের উদ্ধার করা হয়েছে। ফ্ল্যাটের ভেতর ভিকটিমরা মুমূর্ষু অবস্থায় ছিল। অনাহারে থাকার ফলে তাদের এ অবস্থা হয়েছে। ভিকটিমদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্বজনদের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।’

উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালের চতুর্থ তলার একটি ওয়ার্ডে দুই মেয়েসহ ওই নারীর চিকিৎসা চলছে। আয়েশা ও ফাতেমা নামে তার দুই অবুঝ সন্তান ক্ষুধার যন্ত্রণায় কান্নাকাটি করছে। কথা বলতে চাইলে ওই নারী শুধুই কান্না করছে। স্বজনদের কেউই এখনো দেখতে আসেনি তাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App