×

খেলা

মেসির ম্যাজিকে পিএসজির জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১১:২০ এএম

মেসির ম্যাজিকে পিএসজির জয়

লিওনেল মেসি। ফাইল ছবি

ফরাসি লিগে রেইমেসের বিপক্ষে ড্র করে চাপের মধ্যে পরে পিএসজি। এর পর টানা দুই ম্যাচ জিতে স্বস্তি ফিরল লিগ চ্যাম্পিয়নদের ঘরে। দুই ম্যাচেই পিএসজির জয়ে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির বিশেষ অবদান রয়েছে। টানা দ্বিতীয় ম্যাচেও জয় সূচক গোল করেন মেসি। লিগ ওয়ানে ঘরের মাঠে তুলুজকে ২-১ গোলে হারিয়ে শীর্ষ স্থান মজবুত করল পিএসজি। তুলুজকে হারানো ম্যাচে পিএসজির হয়ে গোল করেন আশরাফ হাকিমিও।

পার্ক দে প্রিন্সেসে এদিন পিএসজির হয়ে নামেননি নেইমার, এমবাপ্পে ও রামোসদের মত তারকারা। মূল দায়িত্ব ছিল মেসির কাঁধেই। তবে শুরুতেই পিছিয়ে পড়ে ক্রিস্তফ গালতিয়ের শিষ্যরা। ম্যাচের ২০ মিনিটে ডাচ মিডফিল্ডার ব্রাঙ্কো ফন ডেন বুমেনের গোলে এগিয়ে যায় তুলুজ। তবে পিএসজিকে সমতায় ফেরাতে বেশি সময় নেননি হাকিমি। ৩৮ মিনিটে বক্সের বাইরে থেকে বাঁকানো শটে করা মরোক্কান এই ডিফেন্ডারের গোলে সমতায় ফেরে পিএসজি।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। ৫৮ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে তুলুজের গোলরক্ষকে পরাস্ত করেন আর্জেন্টাইন জাদুকর। এবারের লিগে এটি মেসির ১০ম গোল। সব টুর্নামেন্ট মিলিয়ে এবার পিএসজির জার্সিতে মেসির গোলসংখ্যা দাঁড়াল ১৫টি। এরপর দুই দলই বেশ কিছু সুযোগ পেয়েছিল। তবে কাজে লাগাতে পারেনি কেউই।

এই জয়ে ২২ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষেই রইল পিএসজি। ৪৬ পয়েন্ট নিয়ে দুইয়ে অলিম্পিক মার্শেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App