×

সারাদেশ

মেয়র আইভীকে হামলাকারী সেই অস্ত্রধারী নিয়াজুল ওয়ার্ড সভাপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৪৩ এএম

মেয়র আইভীকে হামলাকারী সেই অস্ত্রধারী নিয়াজুল ওয়ার্ড সভাপতি

নিয়াজুল ইসলাম। ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হলেন মেয়র সেলিনা হায়াৎ আইভীর ওপর হামলাকারী সেই অস্ত্রধারী নিয়াজুল ইসলাম। তিনি আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য শামীম ওসমানের ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ বার একাডেমি স্কুলে সিটি করপোরেশনের ১১ ও ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে ১২ নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিয়াজুল নির্বাচিত হন। এই ওয়ার্ডে সাধারণ সম্পাদক মনোনীত হন জাহাঙ্গীর আলম। এদিকে, সম্মেলনে ১১ নম্বর ওয়ার্ডে সভাপতি পদে একাধিক নাম থাকায় কারও নাম ঘোষণা করা হয়নি।

১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ নেতা জয়নাল আবেদীনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা।

এ বিষয়ে মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, ১২ নম্বর ওয়ার্ডে নিয়াজুলের প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হয়েছেন তিনি। দলীয় মেয়রের ওপর হামলার মামলার আসামি সভাপতি মনোনীত হওয়া প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, সেখানে পরিবেশ এমন ছিল যে তার বিরুদ্ধে কোনো প্রার্থী পাওয়া যায়নি।

ফুটপাত হকারমুক্ত রাখতে ২০১৮ সালের ১৬ জানুয়ারি মেয়র সেলিনা হায়াৎ আইভীর নেতৃত্বে নগর ভবন থেকে পদযাত্রা বের করলে শামীম ওসমানের সমর্থক ও হকাররা মেয়রের ওপর হামলা চালান। সেখানে নিয়াজুল ও শাহ নিজামকে অস্ত্র নিয়ে গুলি করতে দেখা যায়। আইভীর সমর্থকেরা এসময় আইভীর সমর্থকরা মানব ঢাল তৈরি করে তাকে রক্ষা করেন।

এ ঘটনার পাঁচদিন পর আইভীকে হত্যাচেষ্টার অভিযোগে নিয়াজুলসহ ১২ জনের বিরুদ্ধে থানায় মামলা করতে যান সিটি করপোরেশনের আইন কর্মকর্তা আবদুস সাত্তার। কিন্তু সে সময় পুলিশ মামলা নেয়নি। পরে আদালতের নির্দেশে ২০১৯ সালের ৪ ডিসেম্বর মামলা নেয় পুলিশ।

এদিকে, নিয়াজুল ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মনোনীত হওয়ায় দলীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App