×

আন্তর্জাতিক

প্রেমিক পালিয়ে গেছে, খুঁজে দিন, তারপর?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০১:১৫ এএম

প্রেমিক পালিয়ে গেছে, খুঁজে দিন, তারপর?

প্রতীকী ছবি

চীনের ঝেঝিয়াং প্রদেশে দেখা মিলেছে এক প্রেমিকপরায়ণা তরুণীর। ছয় বছরের সম্পর্ক নাশ করে দিয়ে প্রেমিক চলে গেছেন। সেটা কোনোভাবেই মানতে পারছেন না ওই তরুণী। পুলিশের হেল্পলাইন নম্বরে ফোন করে, সেই প্রেমিককে খুঁজে দেয়ার আকুতি জানিয়েছেন তিনি। কিন্তু পুলিশ কর্মকর্তা, ওই তরুণীকে সান্ত্বনা দিতে গিয়ে বলেন, তাকে খুঁজে পাওয়াটা কি জরুরি? বরং যে চলে গেছে, তাকে যেতে দিন।

ওই তরুণীর সঙ্গে দেশটির পুলিশ কর্মকর্তার কথোপকথনের একটি অডিও ও ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে চীনা পুলিশ। মুহূর্তের মধ্যেই তা ভাইরাল হয়ে পড়েছে। খবর সাউথ চায়না মর্নিং পোস্টের।

জানা গেছে, ওই তরুণীর সঙ্গে ছয় বছরের প্রেমের সম্পর্ক ছিল এক তরুণের। কিন্তু সেই সম্পর্ক আচমকাই ভেঙে দেন তার প্রেমিক। পরে প্রেমিকের কোনও সাড়া না পেয়ে ভেঙে পড়েন তরুণী। পুলিশকে ফোন করে প্রেমিককে খুঁজে পাওয়ার আকুতি জানান তিনি। তার কথা শুনে কর্তব্যরত পুলিশ কর্মকর্তা যে জবাব দিয়েছেন তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

তরুণীর কাছ থেকে সহায়তার আকুতি পাওয়ার পর পুলিশ কর্মকর্তা বলেন, ‘প্রেমিককে খোঁজা কি খুবই জরুরি? পুলিশ সদস্যদের এমন প্রশ্নে আবারও কাঁদতে শুরু করেন ওই তরুণী। তিনি বলেন, ‘বুঝতে পারছি না, কেন আমার সঙ্গে এ রকম আচরণ করল! আমাকে সেটাই জানতে হবে।’

টেলিফোনে তরুণীকে পুলিশ কর্মকর্তা প্রশ্ন করেন, ‘আচ্ছা, আপনার সঙ্গে যদি আগে কোনো খারাপ আচরণ করে থাকে, তারপরেও কি প্রেমিকের সঙ্গে আবার সম্পর্ক রাখতে চাইবেন? তার চেয়ে প্রেমিকের মোবাইল নম্বর ব্লক করে দিন। তার সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করুন। এটা ভাবুন যে, এ ঘটনা আপনার ভালোর জন্যই ঘটেছে।’

তরুণীকে সান্ত্বনা দিয়ে পুলিশ কর্মকর্তা আরো বলেন, ‘নিজেকে হতভাগা মনে করবেন না। এর বদলে নিজেকে ভাগ্যবতী মনে করুন। এটি বিকল্প কোনও দৃশ্যের চেয়ে ভালো হয়েছে। কারণ আপনাকে বিয়ে করার পরে তার আসল রূপ প্রকাশ পেতো।’

চীনের শীর্ষস্থানীয় সার্চ ইঞ্জিন বাইডুতে সর্বাধিক সার্চ করা সংবাদে পরিণত হয়েছে পুলিশ কর্মকর্তার ওই পরামর্শকে নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সব প্রতিবেদন। চীনা অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমেও এই খবরটি ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। টিকটকে এই ঘটনার একটি ভিডিও ইতিমধ্যে এক কোটিবার দেখা হয়েছে।

অনলাইনে একজন এই সংবাদের নিচে মন্তব্য করেছেন, ওই পুলিশ কর্মকর্তা বেশ মিষ্টি। পুলিশ কর্মকর্তা যা বলেছেন তা একদম বাস্তবসম্মত। আপনি যদি সুখী জীবন পেতে চান তবে সময়মতো ক্ষতি কাটিয়ে ওঠাটা বেশ গুরুত্বপূর্ণ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App