×

জাতীয়

তারেকের পিএস অপুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ২২ ফেব্রুয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:০৭ পিএম

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করায় দুদক মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সহকারী (পিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২২ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

রবিবার (৫ জানুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত -১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে মামলাটির সাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। তবে আসামি অপু অসুস্থ থাকায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাই এদিন তাকে আদালতে হাজির করা হয়নি। এজন্য আদালত সাক্ষ্য গ্রহণ আগামী ২২ ফেব্রুয়ারি পরবর্তি দিন ধার্য করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ১ জানুয়ারি দুদক অপুকে সম্পদের হিসাব বিবরণী দাখিলের নোটিশ দেয়। অপু জেলে থাকায় তার আইনজীবী ১৯ জানুয়ারি ১৫ দিনের সময় চান। এর পরিপ্রেক্ষিতে দুদক তাকে ২৯ জানুয়ারি সময় বর্ধিত করে। বর্ধিত কার্যদিবসের মধ্যে হিসাব বিবরণী দাখিল না করায় ২০২১ সালের ২৮ জানুয়ারি কমিশনের উপপরিচালক দেওয়ান সফিউদ্দিন আহমেদ মামলাটি দায়ের করেন।

মামলাটি তদন্ত করে কমিশনের আরেক সহকারি পরিচালক রুহুল আমিন ২০২১ সালের ৩০ ডিসেম্বর আদালতে দুর্নীতি প্রতিরোধ আইন ২০০৪ এর ২৬(২) ধারায় চার্জশিট দাখিল করেন। এরপর ২০২২ সালের ২৩ অক্টোবর মামলাটিতে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App