×

খেলা

আর্সেনালকে হারিয়ে অঘটন এভার্টনের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০২:৪৬ পিএম

আর্সেনালকে হারিয়ে অঘটন এভার্টনের

ছবি: সংগৃহীত

উড়তে থাকা আর্সেনালকে হঠাৎ করেই মাটিতে নামিয়ে আনলো এভার্টন। শনিবার রাতে নিজেদের মাঠে আর্সেনালকে ১-০ গোলে হারিয়ে দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ মোটামুকি জমিয়ে দিলো এভার্টন ফুটবলাররা।

নতুন কোচ শন ডাইক দায়িত্ব নিয়েই বাজিমাত করে দিলেন। প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা দল আর্সেনালকে যেখানে অজেয় মনে হচ্ছিল, সেই দলটিকে হারিয়ে দেয়া চাট্টিখানি কথা নয়। সাম্প্রতিক সময়ে যে টালমাটাল অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছিল এভার্টন, তাতে এই জয়কে অঘটনই বলা যায়। এতে বরং সুবিধাই হলো ম্যানচেস্টার সিটির।

টানা বাজে খেলার কারণে এবং দল অবনমনের আওতায় চলে যাওয়ায় কিছুদিন আগেই এভার্টন তাদের কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে বিদায় করে দিয়েছিলো। বেশ কিছুদিন কোচ ছাড়াই খেলেছিলো এভার্টন। এর মাঝেই ক্লাব বিক্রির জল্পনাও তৈরি হয়। সব মিলিয়ে, অবস্থাটা মোটেও ভালো যাচ্ছিল না এই ক্লাবের।

অবশেষে কোচ হিসেবে দায়িত্ব নিয়ে ডাইক প্রথম ম্যাচেই দলের ভোল পাল্টে দিলেন। দ্বিতীয়ার্ধে জেমস তারকোস্কির একমাত্র গোলে জয় পায় এভার্টন।

নতুন কোচের অধীনে ম্যাচের প্রথম থেকেই ভাল খেলেছে এভার্টন। ডোমিনিক কালভার্ট-লিউইন এবং আবদুলায়ে দৌকুরে প্রথমার্ধেই গোল করার জায়গায় চলে গিয়েছিলেন। তবে গোল আসেনি। আর্সেনালকে একটু হলেও নিষ্প্রভ লাগছিল এই ম্যাচে।

দ্বিতীয়ার্ধে ডোয়াইট ম্যাকনিলের কর্নার থেকে হেডে জয়সূচক গোলটি করেন তারকোস্কি। এরপরই আর্সেনালের বুকায়ো সাকার শট গোললাইন থেকে বাঁচিয়ে দেয় এভার্টন। এডি এনকেতিয়ার শট লক্ষ্যভ্রষ্ট হয় অল্পের জন্যে। চেলসি থেকে আর্সেনালে আসা নতুন ফুটবলার জর্জিনহো শেষ দিকে নামলেও কিছু করতে পারেননি।

এই ফলাফলে হাসি চওড়া হল ম্যানসিটি কোচ পেপ গার্দিওলার। তার দল রোববার খেলবে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে। সেই ম্যাচ জিতলেই আর্সেনালের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমে দুই হবে ম্যানসিটির।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App