×

বিনোদন

১২ মে মুক্তি পাচ্ছে ‘আদিম’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:২৮ পিএম

১২ মে মুক্তি পাচ্ছে ‘আদিম’

ছবি: সংগৃহীত

১২ মে মুক্তি পাচ্ছে ‘আদিম’

রাশিয়া-আমেরিকা-ইতালির বিভিন্ন চলচ্চিত্র উৎসব মাতিয়েছে গণঅর্থায়নে নির্মিত সিনেমা আদিম। সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ড সদস্যদের ভূয়সী প্রশংসাসহ ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। শামীম যুবরাজ পরিচালিত সিনেমাটি এবার দেশে মুক্তি পেতে যাচ্ছে।

আদিমের নির্মাতা যুবরাজ শামীম বলেন, আদিম রাশিয়া, আমেরিকা, ইতালির দর্শক দেখেছেন। দর্শক-সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে ছবিটি। আমরা চাই দেশের মানুষ সিনেমাটি দেখুক। সেন্সরবোর্ড থেকে আনকাট ছাড়পত্র পেয়েছি। কয়েকজন সদস্য প্রশংসা করেছেন। এখন সিনেমা মুক্তির বাকি প্রক্রিয়া শেষ করে আগামী ১২ মে ছবিটি মুক্তি দিতে চাই।

শামীম জানান, এরইমধ্যে নতুন সিনেমার গল্প তৈরিতে নেমেছেন। আদিম মুক্তির আগেই নতুন ছবির চিত্রনাট্য শেষ করতে চান।

গত বছরের আগস্টে রাশিয়ার মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪৪তম আসরে সিলভার জর্জ অ্যাওয়ার্ড (স্পেশাল জুরি অ্যাওয়ার্ড) এবং নেটপ্যাক জুরি অ্যাওয়ার্ড জেতে আদিম। বিশ্বের অন্যতম সম্মানজনক ও প্রাচীন চলচ্চিত্র বিষয়ক আয়োজন মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কার জয় করে বাংলাদেশের সিনেমার ইতিহাসে নতুন অধ্যায় যোগ করে সিনেমাটি।

আদিম নির্মিত হয়েছে টঙ্গীর ব্যাংক মাঠ বস্তিতে। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দুলাল মিয়া ও সোহাগী। এর অভিনয়শিল্পীরা কেউ পেশাদার শিল্পী নন। সিনেমাটির চিত্রগ্রহণে ছিলেন আমির হামযা। বিদেশের নানা উৎসব মাতিয়ে আসা সিনেমার শিল্পী ও কুশলীরা এবার নিজ দেশের দর্শকের প্রতিক্রিয়া দেখার অপেক্ষায়৷

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App