×

খেলা

লোকাল ক্রিকেটারদের কমনসেন্স আছে কিনা, সালাউদ্দিনের সন্দেহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:১৩ পিএম

লোকাল ক্রিকেটারদের কমনসেন্স আছে কিনা, সালাউদ্দিনের সন্দেহ

মোহাম্মদ সালাউদ্দিন

বাংলাদেশের ক্রিকেটারদের কমনসেন্স (সাধারণ জ্ঞান) আছে কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও দেশের অন্যতম সেরা কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

শনিবার (৪ ফেব্রুয়ারি) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৬ উইকেটের জয়ের পর স্থানীয় ক্রিকেটারদের ওপর ক্ষোভ প্রকাশ করেন সালাউদ্দিন।

আরো পড়ুন: রিজওয়ানের ফিফটিতে কুমিল্লার টানা সপ্তম জয়

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে জয়ের পর সংবাদ সম্মেলনে স্থানীয় ক্রিকেটারদের কাছে কি চান এমন প্রশ্নে সালাউদ্দিন বলেন, ‘স্থানীয় খেলোয়াড়দের মাঝে সিম্পল কমনসেন্সই চাই, সেই কমনসেন্স তাদের আছে কি না তাতেই আমার সন্দেহ। এত বছর ধরে ঘরোয়া ক্রিকেট খেলে নিশ্চয়ই আপনি জানেন যে মিরপুরে আপনাকে কী করতে হবে। সেদিক দিয়ে আমি খুবই হতাশ। বিশেষ করে আমাদের ছেলেদের চিন্তাভাবনা নিয়ে, তারা ক্রিকেট নিয়ে চিন্তা করে কি না তা নিয়ে আমার সন্দেহ আছে। আল্লাহ যেদিন মিলিয়ে দেন, যেদিন প্রশ্ন কমন পড়ে যায়; সেদিন পরীক্ষা ভালো হয়। যেদিন প্রশ্ন কমন পড়ে না, সেদিন আর ভালো খেলতে পারে না’।

তিনি আরো বলেন, ‘এটা খুবই হতাশাজনক। একেকেজন ১০ বছর ১২ বছর ক্রিকেট খেলতেছে, সিম্পল কমনসেন্স থাকা উচিত। আমার মনে হয় তাদের ক্রিকেট জ্ঞানটা অনেক কম। সিম্পল জিনিসটা হলো- মাঠে গিয়ে কখন কী করতে হবে কিংবা কোন বোলারকে আমি মারবো। যখন সবকিছুর ওপর আমার নিয়ন্ত্রণ আছে, তখন নিয়ন্ত্রণ ছাড়া কেন খেলব? এই বোধ যদি কারো না হয়, তাহলে ক্রিকেটটা কবে শিখবে আর?’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App