×

খেলা

রংপুরের সামনে খেই হারাল সিলেট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৪৬ পিএম

রংপুরের সামনে খেই হারাল সিলেট

ছবি: সংগৃহীত

এবারের বিপিএলের শুরু থেকে সবচেয়ে ধারাবাহিক দল ছিল সিলেট স্ট্রাইকার্স। মাশরাফি বিন মোর্তজার দল প্রথম ১০ ম্যাচের মধ্যে আটটি জয় তুলে নিয়ে শীর্ষস্থান দখল করে নিয়েছিল। এখনো একই অবস্থানে আছে। তবে রংপুর রাইডার্সের সামনে এসে যেন খেই হারিয়ে ফেলছে দলটি। নুরুল হাসান সোহানদের বিপক্ষে দুই ম্যাচের দুটিতেই হার নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হয়েছে সিলেট।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে এক শ’র নিচে রংপুরের বিপক্ষে গুটিয়ে গেছিল মাশরাফিরা। সহজে সে ম্যাচে জয় তুলে নিয়েছিল রংপুর। শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতে মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে রংপুরের বিপক্ষে ১৭০ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল সিলেট। তবে এবারও জয় নিজেদের করে নিতে পারেনি সিলেট। বরং এই ম্যাচেও সহজ জয় তুলে নিয়েছে রংপুর। যার ফলে পয়েন্ট টেবিল জমিয়ে তুলেছে রংপুর।

মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৭০ রান তুলেছে সিলেট। লক্ষ্য তাড়া করতে নেমে ২ ওভার হাতে রেখে ৮ উইকেটের বড় জয় তুলে নিয়েছে রংপুর।

সিলেট এদিন আগে ব্যাটিং করে ফর্মের তুঙ্গে থাকা তৌহিদ হৃদয় এবং মুশফিকুর রহিমের ব্যাটে লড়াকু পুঁজি দাঁড় করায়। হৃদয় অপরাজিৎ ৮৫ রানের অসাধারণ ইনিংস খেলেছেন। এই ইনিংসের সুবাদে হৃদয় সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে উঠেছে। হৃদয়ের রান এখন ৩৭৩।

হৃদয় ছাড়া মুশফিকের ব্যাট থেকেও ফিফটি এসেছে। মুশফিক করেছেন ৫৫ রানের দুর্দান্ত ইনিংস। হৃদয় এবং মুশফিক তৃতীয় উইকেট জুটিতে গড়েছে অবিচ্ছিন্ন ১১১ রান। অবশ্য লক্ষ্য তাড়া করতে নেমে রংপুরের দুই ওপেনার রনি তালুকদার ও নাঈম শেখ দারুণ শুরু এনে দেন। রনি এই ম্যাচেও উড়ন্ত ফিফটি পান। মাত্র ২৭ বলে ফিফটি তুলে নেন। শেষ পর্যন্ত অবশ্য ৩৫ বলে আটটি চার ও তিনটি ছয়ে ৬৬ রান করে আউট হন রনি।

তার আগে নাঈমের সঙ্গে ৯ ওভারে গড়েন ১০০ রানের জুটি। রনির বিদায়ের পর আউট হন নাঈমও। করেন ৩২ বলে ৬ চারে ৪৫ রান। রংপুরের দুই ওপেনারের বিদায়ের পর অধিনায়ক সোহান এবং শোয়েব মালিক সহজ জয় নিশ্চিত করেন। তৃতীয় উইকেটে দুজনে গড়েন অবিচ্ছিন্ন ৫২ রানের জুটি। যেখানে মালিক মাত্র ২৪ বলে ৪ চার ও ১ ছয়ে করেন ৪১ রান। অন্যপ্রান্তে সোহান অপরাজিত থাকেন ১৭ রানে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App