×

খেলা

বাংলাদেশ নিয়ে যা বললেন মেসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ০১:০৬ এএম

সমুদ্রপারের দেশ হলেও বাংলাদেশের অগণিত ভক্ত কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে সমর্থন করেছে। তখন বাংলাদেশে বয়ে গেছে জনজোয়ার। যেদিকে তাকানো যায়, শুধু নীল-সাদা পতাকা ও জার্সি। এক মুহূর্তের জন্য বাংলাদেশ যেন আরেকটি আর্জেন্টিনা হয়ে উঠেছিল। আর সর্বশেষ ফাইনালে ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের পর তো রাস্তায় রাস্তায় বাঁধভাঙা উল্লাসে মেতেছিল সমর্থকরা। এসব কিছুই আর্জেন্টাইন তারকা লিওনেল আন্দ্রেস মেসির কান এড়ায়নি।

এক মাসেরও বেশি সময় পার হয়েছে কাতার বিশ্বকাপ শেষ হয়েছে। এবার স্বয়ং মেসি বাংলাদেশকে নিয়ে মুখ খুলেছেন। সম্প্রতি আর্জেন্টিনার ডিয়ারিও ওলে’কে বিশ্বকাপ নিয়ে দেয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশিদের সমর্থন সম্পর্কে মেসি বলেন, ‘হ্যাঁ, আমি ওই উন্মাদনা দেখেছি। সর্বত্র ছিল আমাদের জার্সি। ফাইনালের আগে সোফি (মার্টিনেজ) আমাকে বিষয়টি নিয়ে বলেছিল। সারা বিশ্বের অসংখ্য মানুষের গায়ে আর্জেন্টিনার ১০ নম্বর জার্সি। এটা দারুণ এক ব্যাপার’।

সাক্ষাৎকারে মেসি কাতার বিশ্বকাপের সময় আর্জেন্টিনার মানুষ কীভাবে এক মাসের জন্য তাদের কষ্ট ভুলে গেছিল তা নিয়েও কথা বলেন। তিনি বলেন, ‘বিশ্বকাপ একমাস জুড়ে অনুষ্ঠিত হয়েছে। এসময় আর্জেন্টিনার মানুষ সব দুঃখ, কষ্ট ভুলে অনেক উপভোগ করেছিল। আমরা তাদের সব যন্ত্রণা থেকে বের করে এনেছিলাম। তাদের সেসময় শুধু ভাবতে ব্যস্ত রেখেছিলাম ফুটবল ও বিশ্বকাপ নিয়ে’।

প্রসঙ্গত, বিশ্বকাপ চলাকালীন আর্জেন্টিনার জয়ে উল্লসিত বাংলাদেশের মানুষের খবর ও ছবি স্থানীয় সংবাদমাধ্যমে দেখে অভিভূত হয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি কাতারে এক সংবাদ সম্মেলনে আর্জেন্টিনাকে সমর্থন দেয়ার জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে বলেছিলেন, ‘আমার মনে হয়, প্রথমে দিয়েগো (মারাদোনা), পরে মেসির কারণে আর্জেন্টিনার ফুটবলের সমর্থক বেড়েছে। বাংলাদেশে আমাদের এমন সমর্থন আছে জেনে আমি গর্বিত। শুধু বাংলাদেশেই নয়, অন্য অনেক দেশের মানুষও আমাদের সমর্থন করে’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App