×

বিনোদন

পাঠানের কালেকশন নিয়ে প্রশ্ন, শাহরুখের খোঁচা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:১৩ পিএম

পাঠানের কালেকশন নিয়ে প্রশ্ন, শাহরুখের খোঁচা

শাহরুখ খান। ছবি: সংগৃহীত

পাঠানের কালেকশন নিয়ে প্রশ্ন, শাহরুখের খোঁচা

পাঠান দিয়ে বলিউডের এতদিনের অনেক রেকর্ড ভেঙে দিয়েছেন শাহরুখ খান। চার বছরের বেশি সময় পর বলিউডে ফিরেই বাজিমাত করেছেন তিনি। বিশ্বজুড়ে ৯ দিনে ৭০০ কোটির বেশি ব্যবসা করেছে ছবিটি। খবর হিন্দুস্তান টাইমসের।

বেশ কিছুদিন ধরেই টুইটারে ASK SRK নামে সেশন রেখেছেন শাহরুখ। নেটিজেনদের কাছ থেকে আসা নানা প্রশ্নের জবাব দিচ্ছেন তিনি। শনিবারের সেশনে এক নেটিজেন শাহরুখকে প্রশ্ন করেন, @iamsrk পাঠানের আসল কালেকশন কত? জবাবে তিনি লিখেছেন, ৫ হাজার ছাড়িয়ে গিয়েছে ভালোবাসা, ৩ হাজার কোটি প্রশংসা, ৩২৫০ কোটি হাগ, ২ বিলিয়ান স্মাইল আর হ্যাঁ এখনও গুনে যাচ্ছি. তোর অ্যাকাউনটেন্ট কী বলছে?

২৫ জানুয়ারি পাঠান মুক্তির পর থেকে সেভাবে কোনো সিনেমা বক্স অফিসে চলতেই পারেনি। হল পাওয়াই মুশকিল হয়ে পড়েছিল অন্যান্য ছবির ক্ষেত্রে। সিনেমা নিয়ে মাতামাতিতে সকালের শো বাড়াতে বাধ্য হন হল মালিকরা। সকাল সাড়ে ৬টায় প্রথম শো রাখা হয়েছিল মুক্তির দিনে। টিকিটের দাম কোথাও কোথাও পৌঁছে গিয়েছিল আড়াই-তিন হাজারে। তবুও থামেনি শাহরুখ প্রেমীরা।

ট্রেড অ্য়ানালিসিস্ট রমেশ বালা ৩ ফেব্রুয়ারি টুইট করে জানান, ৯ দিনে বিশ্বজুড়ে ৭০০ কোটির ব্যবসা করেছে পাঠান। যা টাইগার জিন্দা হ্যায়, ওয়ার, এক থা টাইগার, ইত্যাদি ছবিগুলোর বক্স অফিস কালেকশন ছাপিয়ে গেছে। যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের সেরা ছবি হিসেবে নিজের জায়গাও করে নিয়েছে ছবিটি।

পাঠান মুক্তি পাওয়ার আগে অনেক বিতর্কের জন্ম দিয়েছিলো পাঠান। সিনেমার বেশরম রং গানে দীপিকার পরে থাকা গেরুয়া বিকিনি-কে হিন্দু ধর্মের অবমাননা অভিযোগ এনে ছবি বয়কটের ডাক তুলেছিল একাংশ। যার মধ্যে ছিলেন বিজেপির বেশকিছু হেভিওয়েট নেতা। পরে যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তরফে দলের নেতাদের সাবধান করে দেয়া হয় যাতে তারা সিনেমা নিয়ে অযাচিত মন্তব্য করা থেকে বিতর্ক থাকেন। তারপরই খানিক কমে পাঠান বয়কটের ডাক। তবে এসব বিতর্ককে হাতিয়ার করে বিনা প্রোমোশনেই ছুটেছে ছবির জয়রথ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App