×

সারাদেশ

কুড়িগ্রামে ব্যবসা প্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৩৩ পিএম

কুড়িগ্রামে ব্যবসা প্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে মানববন্ধন

ছবি: ভোরের কাগজ

কুড়িগ্রাম জেলা সদরের সমবায় মার্কেটের একটি মোবাইলের দোকানে হামলা, লুটপাট, মারপিটের প্রতিবাদ ও আসামিকে গ্রেপ্তারের দাবিতে সড়ক অবরোধ করে মানববন্ধন করেছে ব্যবসায়ীরা।

শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বাজারের ভেতরে মানববন্ধনের পর দাদামোড়স্থ কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী সড়কে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখে ব্যবসায়ীরা। দূর পাল্লার যান চলাচল এসময় বন্ধ হয়ে যায়।

হামলার প্রতিবাদ করে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আজিজুল হক, বিশিষ্ট ব্যবসায়ী জালাল হোসেন লাইজু, সমবায় মার্কেটের ব্যবসায়ী মাসুম, ফিরোজ প্রমুখ।

জানা যায়, শুক্রবার বিকেল সাড়ে ৩টায় আকাশ আহম্মেদ (২৮) নামে এক ক্রেতা পান সিগারেটের দোকানে ৫শ’ টাকা দিয়ে ভাংতি না পেয়ে সেই দোকানদারকে মারধর করে। বিষয়টি নিয়ে ওই মার্কেটের ব্যবসায়ী ফিরোজ টেলিকমের সাদ্দাম প্রতিবাদ করলে পরিস্থিতি শান্ত হয়। পরে বিকেল পাঁচটার দিকে আকাশ ১৫-২০ জনের দলবল নিয়ে ফিরোজ টেলিকমে হামলা চালিয়ে সাদ্দাম ও কর্মচারী সাগরকে মারধর করে। এ সময় ৮টি মোবাইল ছিনতাই ও সাগরের পকেট থেকে ১০ হাজার টাকা হাতিয়ে নিয়ে সটকে পরে তারা।

হামলার ঘটনায় সাদ্দামের বড় ভাই ফিরোজ আহম্মেদ বাদী হয়ে কুড়িগ্রাম সদর থানায় আকাশ আহম্মেদের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫-২০জনের বিরুদ্ধে একটি এজাহার দায়ের করেন। এজাহার দায়ের করার পরও পুলিশ কার্যকর ভূমিকা না রাখায় কুড়িগ্রাম বাজার সমিতির ব্যবসায়ীরা শনিবার দুপুরে মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করে।

কুড়িগ্রাম বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আজিজুল হক জানান, ব্যবসা প্রতিষ্ঠানে হামলাকারীর নামে থানায় অভিযোগ দেয়া হলেও এখনও আসামিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। আমরা এই হামলার প্রতিবাদ ও আসামিকে গ্রেপ্তারের দাবীতে এ কর্মসূচী পালন করেছি।

এব্যাপারে কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার জানান, এ ঘটনায় মামলা রুজু হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App