×

শিক্ষা

মিরসরাইয়ে এক রাতে দুটি স্কুলে চুরি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:২২ পিএম

মিরসরাইয়ে এক রাতে দুটি স্কুলে চুরি

ছবি: ভোরের কাগজ

চট্টগ্রামের মিরসরাই উপজেলায় এক রাতে দুটি স্কুলে চুরির ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) মধ্যরাতে উপজেলার মিঠানালা ইউনিয়নের মলিয়াইশ উচ্চ বিদ্যালয় ও সুফিয়া মাধ্যমিক বিদ্যালয়ে এই চুরির ঘটনা ঘটে। চুরির ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন দুটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক।

সুফিয়া মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল পারভেজ জানিয়েছেন, বৃহস্পতিবার মধ্যরাতে চোরের দল আমার স্কুলের অফিস কক্ষ, শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও মুজিব কর্ণারের তালা ভাঙচুর করে ভেতরে প্রবেশ করে। এসময় চোরের দল একটি তোশিবা ব্রান্ডের ল্যাপটপ, নগদ ৪০-৪৫ হাজার টাকা নিয়ে যায়। আলমারির তালা ভেঙ্গে গুরুত্বপূর্ণ কাগজপত্র এলোমেলো করে ফেলে চোর।

অপরদিকে, মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন জানিয়েছেন, বৃহস্পতিবার রাত দুইটা থেকে সাড়ে তিনটার মধ্যে মুখোশ পরিহিত চোরের দল স্কুলের পশ্চিম পাশ দিয়ে। ভেতরে প্রবেশ করে। স্কুলের অফিস কক্ষের তালা ভেঙে চার-পাঁচটি আলমিরার তালা ভেঙে জিনিসপত্র এলোমেলো করে ফেলে। এসময় তারা নগদ ৬০ হাজার টাকা, একটি ল্যাপটপ, একটি হ্যান্ডসেট মোবাইলসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র নিয়ে যায়।

মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরো জানিয়েছেন, সিসিটিভি ফুটেজে মুখোশ পরিহিত তিন-চারজন লোক চুরি করতে দেখা গেলেও স্কুলের নৈশ্য প্রহরীকে কোথাও দেখা যায়নি। শুক্রবার সকালে অফিস সহকারী স্কুলে এসে দেখেন অফিসের দরজা খোলা, ভিতরের আলমীরার তালা ভাঙ্গা এবং জিনিসপত্র এলোমেলো অবস্থায় পড়ে আছে। পরবর্তীতে সে বিষয়টি আমাকে জানালে সাথে সাথে আমি মিরসরাই থানা পুলিশকে অবহিত করি। চুরির ঘটনায় আমরা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, খবর পেয়ে আমি দুটি স্কুল পরিদর্শন করে এসেছি ও ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তবে সেসব ফুটেজে স্কুলের নৈশ প্রহরীকে কোথাও দেখা যায়নি। বিষয়টি তদন্ত করা হচ্ছে। আশা করছি, খুব দ্রুত তাদের আটক করতে সক্ষম হবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App