×

সারাদেশ

বানিয়াচংয়ে সিএনজি ধর্মঘট প্রত্যাহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৩৯ পিএম

বানিয়াচংয়ে সিএনজি ধর্মঘট প্রত্যাহার

প্রতীকী ছবি

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় শ্রমিক নেতার ওপর হামলার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছে সিএনজি শ্রমিক ও মালিক সমন্বয় সমিতি।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেল চারটায় শ্রমিক, মালিক ও প্রশাসনের রুদ্ধদার বৈঠকের পর চারটি রুট থেকে ধর্মঘট প্রত্যাহার করা হয়।

সূত্রে জানায়, গত ৩১ জানুয়ারি শরীফ উদ্দিন সড়কে সিএনজি দূর্ঘটনায় শামসুন্নাহার বেগম (৫০) নামে এক মহিলা গুরুতর আহত হন। গত বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ বিষয়ে দফারফা করতে গিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে নিহত ওই নারীর স্বজনরা বানিয়াচং সিএনজি মালিক ও শ্রমিক নেতাদের ওপর হামলা করেন। এতে শ্রমিক নেতা সবুজ মিয়া গুরুতর আহত হন। হামলাকারীদের বিচারের দাবিতে হবিগঞ্জ-বানিয়াচং রুটসহ চারটি রুটে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয় শ্রমিক-মালিক সমন্বয় সমিতি। ধর্মঘটের ফলে যাত্রীরা ব্যাপক ভোগান্তিতে পড়েন। উপজেলা প্রশাসনের বলিষ্ট ভূমিকায় ধর্মঘট প্রত্যাহার করে শ্রমিক ও মালিক সমন্বয় সমিতি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ, থানার অজয় চন্দ্র দেব, ৩ নং দক্ষিণ-পূর্ব ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আরফান উদ্দিন, ৪ নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, উপজেলা সিএনজি মালিক সমিতির সভাপতি শেখ মোয়াজ্জেম হোসেন ও সাংগঠনিক সম্পাদক মো. নাজমুল হাসান প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App