×

জাতীয়

বাংলাদেশ-ভারত অকৃত্রিম বন্ধু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:০০ পিএম

বাংলাদেশ-ভারত অকৃত্রিম বন্ধু

ছবি: সংগৃহীত

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা বলেছেন, বাংলাদেশ ও ভারত হচ্ছে অকৃত্রিম বন্ধু। খুলনা-মোংলা রেল সড়ক দুইদেশের ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করে এই প্রকল্পটি বাস্তবায়ন করা হয়েছে।

শুক্রবার (৩ জানুয়ারি) বিকালে খুলনার রূপসা নদীতে নির্মিত রেল সেতু পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। তিনি বলেন, ‘মোংলা বন্দরে যেসব জাহাজ আসে খুলনা-মোংলা রেল লাইনের মাধ্যমে সেই সব জাহাজের মালামাল দ্রুত দেশের সমস্ত জায়গায় সরবরাহ করে বাংলাদেশ অর্থনৈতিকভাবে লাভবান হবে। একইভাবে মোংলা বন্দর ব্যবহার করে ভারতও অর্থনৈতিকভাবে লাভবান হবে।’

প্রণয় ভার্মা উচ্ছ্বাস প্রকাশ করে আরো বলেন, ‘এ রকম একটি সুন্দর কাজ দেখে আমার খুব ভালো লাগছে। এটি বাংলাদেশের জন্য খুবই ভালো একটি কাজ।’

এর আগে বিকেল পাঁচটায় ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা রূপসা নদীর ওপর নির্মিত রেলসেতুর স্থলে পৌঁছান। সেখানে তিনি কিছু সময় খুলনা-মোংলা রেল লাইন প্রকল্পের প্রকল্প অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। পরে তিনি রেলসেতু পরিদর্শন করেন।

এসময় তার সঙ্গে ছিলেন খুলনায় কর্মরত ডেপুটি ভারতীয় হাই কমিশনার ইন্দ্রজিৎ সাগর, ভারতীয় ঠিকাদারি প্রতিষ্ঠান এল অ্যান্ড টির প্রকল্প প্রধান অমৃতোষ কুমার ঝাঁ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App