×

খেলা

বাংলাদেশের কাছে পাত্তা পেল না নেপালের মেয়েরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৩৫ পিএম

বাংলাদেশের কাছে পাত্তা পেল না নেপালের মেয়েরা

সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপে শুক্রবার নেপালকে ৩-১ গোলে হারিয়ে বাংলাদেশের মেয়েদের উল্লাস

বাংলাদেশের কাছে পাত্তা পেল না নেপালের মেয়েরা

বাংলাদেশের একটি আক্রমণ প্রতিহত করছেন নেপালের গোলরক্ষক

বাংলাদেশের কাছে পাত্তা পেল না নেপালের মেয়েরা

নেপালের বিপদসীমানায় বল নিয়ে ছুটছেন বাংলাদেশের শামসুন্নাহার জুনিয়র

সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের প্রথম দিনে আজ শুক্রবার (৩ ফেব্রুয়ারি) নেপালকে ৩-১ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশের মেয়েরা। অপরদিকে উদ্বোধনী ম্যাচে ভূটানকে ১২-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত।

বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় লাল সবুজের প্রতিনিধিরা।

[caption id="attachment_404010" align="aligncenter" width="1024"] নেপালের বিপদসীমানায় বল নিয়ে ছুটছেন বাংলাদেশের শামসুন্নাহার জুনিয়র[/caption]

ম্যাচের ২ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন আকলিমা খাতুন। এরপর ম্যাচের ১২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন শামসুন্নাহার। এরপর গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে নেপাল। আক্রমণ করে খেলতে থাকে তারা। ম্যাচের ২৪ মিনিটে গোল পরিশোধ করে নেপাল। সফরকারীদের আক্রমণ ক্লিয়ার করতে ব্যর্থ হয় বাংলাদেশের মেয়েরা। ফলে কর্ণার লাভ করে হিমালয়ের মেয়েরা। মনমায়া দামাইয়ের নেয়া শট পোস্টের ভেতরের অংশ লেগে লাল-সবুজের প্রতিনিধিদের জালে জড়ায়। এরপর আরো কয়েকটি ভালো সুযোগ তৈরি করেছিল উভয় দল। তবে ডিফেন্ডার ও গোলরক্ষকের দারুণ পারফরমেন্স আর গোলের দেখা পায়নি কোন দল। ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা।

[caption id="attachment_404009" align="aligncenter" width="1024"] বাংলাদেশের একটি আক্রমণ প্রতিহত করছেন নেপালের গোলরক্ষক[/caption]

বিরতি থেকে ফিরে আরো আক্রমনাত্মক খেলা উপহার দেয় লাল-সবুজের প্রতিনিধিরা। একের পর এক আক্রমণে জমিয়ে তোলে খেলা। কয়েকটি ভালো সুযোগ তৈরি হলেও নির্ধারিত সময়ে কোন গোল করতে পারেনি শামসুন্নাহাররা। তবে নির্ধারিত সময়ের অতিরিক্ত মিনিটে নেপালের জালে ফের বল পাঠিয়ে ব্যবধান ৩-১ করে বাংলাদেশের মেয়েরা। নেপালের কফিনে শেষ পেরেকটি টুকে দেন শাহেদা আক্তার রিপা। শেষ পর্যন্ত ৩-১ গোলের বড় জয় নিয়েই আসর শুরু করে বাংলাদেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App