×

জাতীয়

পাঠ্যবই পৌঁছাতে দেরি হলে ওয়েবসাইটে পড়তে বললেন শিক্ষামন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৪৮ পিএম

পাঠ্যবই পৌঁছাতে দেরি হলে ওয়েবসাইটে পড়তে বললেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ফাইল ছবি

কোথাও কোনো কারণে পাঠ্যবই পৌঁছাতে দেরি হলে ওয়েবসাইট থেকে বই নিয়ে পড়াতে শিক্ষকদের পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ পরামর্শ দেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, বই যাদের বাকি ছিল, তাদের সব বই ২৫ জানুয়ারির মধ্যে দিয়ে দেওয়া হয়েছে। এরপরও যদি কোথাও কোনো কারণে বই পৌঁছাতে দেরি হয়ে থাকে, তাহলে অবশ্যই আমি তা দেখব। তবে আমি সবাইকে বলব, ওয়েবসাইটে প্রতিটি বই দেওয়া আছে। কাজেই কোথাও কোনো ব্যত্যয় ঘটে থাকলে ওয়েবসাইট থেকে বই নিয়ে শিক্ষকরা তা পড়াতে পারবেন।

তিনি আরো বলেন, স্মার্ট বাংলাদেশের যাত্রায় আমাদের রাজনীতিকেও স্মার্ট হতে হবে। মানুষ এবং দেশ এ দুটি সবার আগে। যেখানে মিথ্যাচার, অপপ্রচার, মানুষকে বিভ্রান্ত করা, মানুষকে পুড়িয়ে মারা কোনোভাবেই স্মার্ট বাংলাদেশের স্মার্ট রাজনীতির অংশ হতে পারে না। মৌলবাদ, সাম্প্রদায়িকতা, ধর্মের ভিত্তিতে মানুষে মানুষে ভেদাভেদ করা ও কোনো মানুষ না খেয়ে থাকবে আর অন্যেরা অর্থবিত্তের পাহাড় গড়ে তুলবে, তা স্মার্ট রাজনীতিতে হতে পারে না। কাজেই যারা এই অপরাজনীতির চর্চা করেন, তারা স্মার্ট রাজনীতির জন্য হলেও সঠিক রাজনীতির চর্চায় আসতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসডু পাটোয়ারীসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App