×

সারাদেশ

‘ঠাকুর অনুকূলচন্দ্র একজন সাধকও ছিলেন’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৪২ পিএম

‘ঠাকুর অনুকূলচন্দ্র একজন সাধকও ছিলেন’

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, ঠাকুর অনুকূলচন্দ্র ছিলেন একজন হিন্দু সাধক, চিকিৎসক ও সৎসঙ্গ আশ্রমের প্রতিষ্ঠাতা। তিনি তার মায়ের কাছে দীক্ষা নেয়ার পর মানুষের আত্মিক উন্নয়নের জন্য কীর্তন দল গঠন করেন। কীর্তনের সময় তিনি মাঝেমধ্যে দিব্যভাবে আবিষ্ট (ভাবসমাধিতে আচ্ছন্ন) হয়ে পড়তেন। তখন থেকেই লোকে তাকে ‘ঠাকুর’ বলে সম্বোধন করত।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে কুলাউড়ার মাগুরাস্থ শ্রী শ্রী চৈতন্য গৌরাঙ্গ মহাপ্রভুর দেবালয়ে শ্রী শ্রী ঠাকুর অনুকুলচন্দ্রের ১৩৫তম জন্মোৎসব উপলক্ষে আয়োজিত ধর্মসভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন তিনি।

শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, পাবনা জেলায় সৎসঙ্গ আশ্রম প্রতিষ্ঠা করেন তিনি। সেখানে সত্যনিষ্ঠা, সৎকর্মানুষ্ঠান ও দীক্ষা গ্রহণ করা হয়। সৎসঙ্গের আদর্শ হচ্ছে শিক্ষা, কৃষি, শিল্প, সুবিবাহ। অগ্রণী ব্যাংক রবিরবাজার শাখার ব্যবস্থাপক প্রদীপ কান্ত দত্তের সভাপতিত্বে ও প্রভাষক স্বপন কুমার দাশের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন, যুক্তরাষ্ট্রের পিস অ্যাম্বাসেডর ড. মোহাম্মদ আব্দুল হাই, কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অরবিন্দ ঘোষ বিন্দু, সৎসঙ্গ কুলাউড়ার সাধারণ সম্পাদক জ্যোতি বিকাশ দে, সহ-সভাপতি বিধান চৌধুরী ও অর্থ সম্পাদক রমা দাশ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App