×

শিক্ষা

জাবিতে মধ্যরাতে উপাচার্যের বাসভবন ঘেরাও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৫৮ এএম

জাবিতে মধ্যরাতে উপাচার্যের বাসভবন ঘেরাও

ছবি: সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থী ক্যাম্পাসেই মোটরসাইকেল দুর্ঘটনার শিকার হয়ে গুরুতর আহত হন। এ ঘটনাকে কেন্দ্র করে বেপরোয়া মোটরসাইকেলের গতি নিয়ন্ত্রণ ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে মধ্যরাতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন জাবি’র সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমের বাসভবনের সামনে চার দফা দাবিতে অবস্থান নেন শতাধিক শিক্ষার্থী। এ সময় তারা বাঁচার মতো বাঁচতে চাই, নিরাপদ ক্যাম্পাস চাই; আমার ভাই আহত কেন, প্রশাসন জবাব চাই? ঘাতক চালকের বিচার চাই— করতে হবে প্রভৃতি স্লোগান দিতে দেখা যায়।

শিক্ষার্থীদের চার দফা দাবি হলো— আহত শিক্ষার্থীর চিকিৎসার সব ব্যয়ভার বহন করা, দোষী মোটরসাইকেল চালকের শাস্তি নিশ্চিত করা, ক্যাম্পাসে অটোরিকশা ও মোটরসাইকেলের গতি নিয়ন্ত্রণ করা এবং প্রতিটি হলের সামনে গতিনিরোধক স্থাপন করা।

এর আগে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে ভাসানী হলের রাস্তায় বেপরোয়া মোটরসাইকেলের ধাক্কায় দুর্ঘটনার শিকার হন সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের প্রথম বর্ষের (৫১ ব্যাচ) শিক্ষার্থী জাহিদ হাসান। অবস্থার অবনতি হলে তাকে সাভারের একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

এ ব্যাপারে প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, আমি এনাম মেডিকেলে গিয়ে আহত শিক্ষার্থীকে দেখে এসেছি। এখান থেকে বের হয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App