×

আন্তর্জাতিক

করোনায় ২৪ ঘণ্টায় বিশ্বে ১২৪৪ জনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১০:১৬ এএম

করোনায় ২৪ ঘণ্টায় বিশ্বে ১২৪৪ জনের মৃত্যু

ছবি: এপির

গত ২৪ ঘণ্টায় বিশ্বে মহামারি করোনাভাইরাসে এক হাজার ২৪৪ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন এক লাখ ৭৬ হাজার ২৭১ জন। একদিনে করোনা থেকে সেরে উঠেছেন দুই লাখ ৪৮ হাজার ১৯৭ জন।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা যায় এ তথ্য।

এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৬৭ হাজার ৩২৪ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৫৭ লাখ ৩২ হাজার ৫০৩ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬৪ কোটি ৮০ লাখ ২৮ হাজার ৪৪২ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় জাপানের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির এ তালিকায় এরপর রয়েছে জার্মানি, মেক্সিকো, তাইওয়ান, পেরু, ব্রাজিল, রাশিয়া, দক্ষিণ কোরিয়া ও চিলির মতো দেশগুলো।

দৈনিক মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪৫ হাজার ২৯৯ জন এবং মারা গেছেন ৩৯৭ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ২৬ লাখ ৩৩ হাজার ৭৪১ জন এবং মারা গেছেন ৬৮ হাজার ৭৯৬ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App