×

খেলা

মাত্র ১৮ সেকেন্ড দেরিই কাল হলো বার্সেলোনার জন্য!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:১০ পিএম

মাত্র ১৮ সেকেন্ড দেরিই কাল হলো বার্সেলোনার জন্য!

ছবি: সংগৃহীত

হুলিয়ান আরাউহোকে পেতে এলএ গ্যালাক্সির সঙ্গে সমঝোতা হয়ে গিয়েছিল বার্সেলোনার। কিন্তু নির্দিষ্ট সময়সীমার মধ্যে দলবদলের প্রক্রিয়া সম্পন্ন করা সম্ভব না হওয়ায় মেক্সিকোর তরুণ ডিফেন্ডারকে পেল না কাতালানরা। মাত্র ১৮ সেকেন্ড দেরির কারণে এমনটি হলো।

গত মঙ্গলবার রাতে শেষ হয়েছে ইউরোপের ক্লাব ফুটবলের ২০২২-২৩ মৌসুমের শীতকালীন দলবদল। স্প্যানিশ গণমাধ্যম এএস জানিয়েছে, ২১ বছর বয়সী আরাউহোকে পাওয়ার জন্য চুক্তির প্রক্রিয়া শেষ করতে সামান্য দেরি হয়ে যায় বার্সার। মাত্র ১৮ সেকেন্ডের জন্য শেষ পর্যন্ত খেলোয়াড় কিনতে পারেনি তারা।

যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) দল গ্যালাক্সির রাইট-ব্যাক আরাউহো। এএস আরও জানিয়েছে, তার জন্য ৫৯ লাখ ইউরো দিতে তৈরি ছিল স্প্যানিশ পরাশক্তি বার্সেলোনা। ২০২৬ পর্যন্ত তার ঠিকানা হতো ক্যাম্প ন্যুর ক্লাবটি। কিন্তু কয়েক সেকেন্ড দেরির কারণে ভেস্তে যায় দলবদলের পুরো প্রক্রিয়া।

আরেক স্প্যানিশ গণমাধ্যম মার্কার কাছে বার্সার ক্রীড়া পরিচালক মাতেও আলেমানি বিষয়টি নিশ্চিত করে বলেছেন, 'সিস্টেমের একটি ত্রুটির কারণে আমরা (আরাউহোকে) নিবন্ধন করাতে পারিনি। মাত্র ১৮ সেকেন্ড দেরি হয়েছিল, দেখা যাক ফিফা কী বলে।'

বিষয়টি নিয়ে বার্সেলোনা ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার দ্বারস্থ হবে। সেদিন কী ঘটেছিল সেটা তারা ব্যাখ্যা করতে চায়। পাশাপাশি আরাউহোর সঙ্গের চুক্তির জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়ার জন্য একটি সুযোগ চাইবে তারা।

আরাউহোর জন্ম ও বেড়ে ওঠা যুক্তরাষ্ট্রে। বয়সভিত্তিক স্তর পার করে ২০২০ সালে দেশটির জাতীয় দলেও অভিষেক হয় তার। কিন্তু মাত্র একটি ম্যাচ খেলেই দ্বৈত নাগরিকত্ব থাকার সুযোগে তিনি মেক্সিকোতে নাম লেখান। ২০২১ সালে সেখানে অভিষেকের পর এখন পর্যন্ত তিনটি ম্যাচে মাঠে নেমেছেন।

সদ্যসমাপ্ত দলবদলে বার্সেলোনা বড় কোনো খেলোয়াড় টানতে পারেনি। উল্টো দুই ফুটবলার ক্লাব ছেড়ে গেছেন। ডাচ ফরোয়ার্ড মেম্ফিস ডিপাই যোগ দিয়েছেন বার্সার স্বদেশি ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদে। স্প্যানিশ ডিফেন্ডার হেক্তর বেয়েরিনের নতুন ঠিকানা হয়েছে পর্তুগিজ দল স্পোর্তিং লিসবন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App