×

সারাদেশ

মহেশখালীতে আগ্নেয়াস্ত্রসহ ৩ জলদস্যু আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৪৫ পিএম

মহেশখালীতে আগ্নেয়াস্ত্রসহ ৩ জলদস্যু আটক

ছবি: ভোরের কাগজ

কক্সবাজারের মহেশখালীতে আগ্নেয়াস্ত্রসহ ৩ জলদস্যুকে আটক করেছে পুলিশ। এ সময় অপহরণের শিকার হওয়া ১৬ জেলেকে উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২ফেব্রুয়ারি) রাত তিনটার দিকে উপজেলার কুতুবজোম ইউনিয়নের ঘটিভাঙ্গা গ্রামে পুলিশ এ অভিযান শুরু করে।

আটককৃত জলদস্যূরা হলো- কুতুবজোম ইউনিয়নের তাজিয়া কাটা গ্রামের জাফরের ছেলে মো. কায়সার (১৯), আবদুল মালেকের ছেলে সোনা মিয়া (১৯) এবং ঘটিভাঙ্গা গ্রামের মকবুল আহমদের ছেলে তারেক (২৬)। তাদের কাছ থেকে ২টি দেশীয় তৈরি একনলা বন্দুক, ১টি দেশীয় তৈরি এলজি, ২টি ধারালো কিরিস, ১টি দা, ১০টি মোবাইল ফোন, ২টি হাতঘড়ি, ফিশিং বোটের ইঞ্জিনের সেল্ফ উদ্ধার করেছে পুলিশ।

জলদস্যূ আটকের বিষয়টি নিশ্চিত করে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মীর আবদুর রাজ্জাক জানান, রাতে মোবাইল ডিউটি করার সময় পুলিশের কাছে খবর আসে ঘটিভাঙ্গা এলাকার মঞ্জুর ডাকাতের ঘরে ডাকাত সদস্যরা অবস্থান করছে। সেই তথ্যের ভিত্তিতে এসআই আবুবক্কর ও এসআই ফরাজুলসহ ফোর্স নিয়ে অভিযান চালানো হয়। অভিযানে অস্ত্রসহ তিন ডাকাতকে আটক করা হয়। এ সময় তাদের কবল থেকে ১৬ জেলে ও ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে আটককৃত ডাকাতরা ট্রলার ডাকাতি করেছে বলে স্বীকার করেছে বলেও জানান তিনি।

মীর আবদুর রাজ্জাক জানান, ২৯ জানুয়ারি রাত ৯টায় কক্সবাজারের নাজিরারটেক সংলগ্ন নদী থেকে জনৈক শাহাত হোছেনের মালিকানাধীন একটি মাছ ধরার ট্রলার মাঝিমাল্লাসহ নিখোঁজ হয়ে যায়। পরে ১লা ফেব্রুয়ারি ট্রলার মালিক কক্সবাজার সদর থানায় একটি জিডি দায়ের করে। আটককৃত ডাকাতরা এই বোটটি ডাকাতি করেছে বলে স্বীকার করে এবং তাদের কাছ থেকে তথ্য পেয়ে ওই ট্রলারের ১৬জন জেলেকে সোনাদিয়া চ্যানেল থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App