×

খেলা

ভারতের কাছে নিউজিল্যান্ডের লজ্জার হার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০৪ এএম

ভারতের কাছে নিউজিল্যান্ডের লজ্জার হার

ছবি: স্কাই স্পোর্টসের

ভারতের রানপাহাড়ের চাপায় পিষ্ট হয়ে ৬৬ রানে অলআউট হবার লজ্জা পেতে হয়েছে নিউজিল্যান্ডকে। আহমেদাবাদে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে কিউইদের ১৬৮ রানের বিশাল ব্যবধানে হারিয়ে রেকর্ড গড়েছে হার্দিক পান্ডিয়ার দল। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এটিই ভারতের সবচেয়ে বড় জয়।

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি জয়ে তিন ম্যাচের সিরিজও ২-১ ব্যবধানে জিতে নিয়েছে ভারত। এর আগে দুই দল একটি করে ম্যাচ জেতায় শেষ টি-টোয়েন্টি ম্যাচটি পরিণত হয়েছিল অঘোষিত ফাইনালে।

টস জিতে ব্যাট করতে নেমে রীতিমত রানের পাহাড়ে চড়ে ভারতীয়রা। নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২৩৪ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

ভারতের এই বিশাল স্কোরের পেছনে সবচেয়ে বড় অবদান শুভমান গিলের। মাত্র ৬৩ বলে ১২৬ রানের বিশাল এক ইনিংস খেলেন গিল। ১২টি বাউন্ডারি এবং ৭টি ছক্কার মার ছিল তার ইনিংসে।

অথচ ব্যাটিংয়ে নামার পর শুরুতেই ইশান কিশানের উইকেট হারায় ভারত। মাত্র ১ রান করেন ইশান। এরপর রাহুল ত্রিপাথিকে নিয়ে ৮০ রানের জুটি গড়েন গিল। ২২ বলে ৪৪ রান করে আউট হয়ে যান ত্রিপাথি। সুর্যকুমার যাদব ব্যাট করতে নেমে আউট হয়ে যান ১৩ বলে ২৪ রান করে। ১৭ বলে ৩০ রান করেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

নিউজিল্যান্ডের সামনে দাঁড়ায় ২৩৫ রানের কঠিন এক লক্ষ্য।রান তাড়া তো দূরের কথা, লড়াইটাও করতে পারেনি তারা। বরং ১২.১ ওভারেই মাত্র ৬৬ রানে গুটিয়ে যায় সফরকারীরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন ড্যারেল মিচেল। বাকিরা দাঁড়াতেই পারেনি।

ভারতীয় অধিনায়ক হার্দিক পান্ডিয়া মাত্র ১৬ রানে শিকার করেন ৪টি উইকেট। দুটি করে উইকেট নেন অর্শদীপ সিং, উমরান মালিক আর শিভাম মাভি।

আইসিসির পূর্ণ সদস্য হিসেবে অবশ্য টি-টোয়েন্টিতে রানের হিসেবে সবচেয়ে বড় জয়টি শ্রীলঙ্কার, ১৭২ রানের। তবে ২০০৭ বিশ্বকাপে জোহানেসবার্গে পাওয়া সেই জয়টি ছিল আইসিসির সহযোগী সদস্য কেনিয়ার বিপক্ষে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App