×

সারাদেশ

দেবহাটার মাহির জাতীয় পর্যায়ে স্বর্ণপদক অর্জন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:০০ পিএম

দেবহাটার মাহির জাতীয় পর্যায়ে স্বর্ণপদক অর্জন

ছবি: ভোরের কাগজ

জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০২১ এর উচ্চ লাফ (বালিকা) শাখায় দেশ সেরা হয়েছে সাতক্ষীরার দেবহাটার মাহি আক্তার আলো। সে উপজেলা সদরের মেহেদী হাসান সরদারের মেয়ে।

২০২১ সালে দেবহাটা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেণীতে অধ্যায়নরত অবস্থায় প্রথমে বিদ্যালয় সেরা, পরে পর্যায়ক্রমে ইউনিয়ন, উপজেলা, জেলা এবং বিভাগ সর্বশেষ জাতীয় পর্যায়ে প্রথম স্থান অধিকার করে দেশসেরা এবং স্বর্ণপদক অর্জন করে।

বর্তমানে সে দেবহাটা সরকারি বিবিএমপি ইনস্টিটিউশনের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী। মাহি আক্তার গত রবিবার (২৯ জানুয়ারি) ঢাকা ওসমানী স্মৃতি মিলনায়তনে এক জাঁক-জমকপূর্ণ অনুষ্ঠানে রাষ্ট্রপতি আব্দুল হামিদের হাত থেকে পুরস্কার গ্রহণ করে।

মাহি তার অনুভূতি ব্যক্ত করে বলেন, আমার এই সফল্য জন্য আমার মা-বাবা ও শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশেষ করে আমার শিক্ষক হযরত আলী স্যারের অবদান ভুলতে পারব না। স্যারের আমার জন্য অক্লান্ত পরিশ্রম করে আমাকে জাতীয় পর্যায়ে উর্ত্তীণ হওয়ার জন্য সর্বেোচ্চ চেষ্টা করেছেন। আমি এখন বিকেএসসিতে ভর্তি হয়ে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় নিজেকে এগিয়ে নিতে চাই। আমি ভবিষ্যতে বাংলাদেশ সেনা/নৌ অথবা বিমান বাহিনীতে নিজেকে নিয়োজিত করতে চাই। সে জন্য সকলের দোয়া কামনা করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App