×

সারাদেশ

ছাতকে নতুন ভোটার প্রায় ২৫ হাজার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:৫০ পিএম

ছাতকে নতুন ভোটার প্রায় ২৫ হাজার

ছবি: ভোরের কাগজ

ছাতক উপজেলার ভোটার তালিকায় নতুন করে যুক্ত হয়েছেন ২৪ হাজার ৭৮ জন। এর মধ্যে নতুন পুরুষ ভোটার বেড়েছে ভোটার ১২ হাজার ৩০৭ জন। নারী ভোটার বেড়েছে ১১ হাজার ৭৭১ জন। এতে মারা যাওয়া ব্যক্তিদের বাদ দিয়ে মোট ভোটার হয়েছে ৩ লাখ ৩ হাজার ৭১৩ জন। পূর্বের মোট ভোটার সংখ্যা ছিল ২ লাখ ৮০ হাজার ৪৪২ জন।

নতুন ভোটার তালিকা তথ্য অনুযায়ী, উপজেলার ১টি পৌরসভা ও ১৩টি ইউনিয়নে বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করে ভোটার তালিকা হালনাগাদ করা হয়েছে। পৌরসভায় নারী ১০১৭ জন ও পুরুষ ৮৯২ জন, গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নে নারী ৭৪৮ জন ও পুরুষ ৭৭৩ জন, ভাতগাঁরে নারী ৭৮০ জন ও পুরুষ ৯৩৬ জন, চরমহল্লায় নারী ৮০১ জন ও পুরুষ ৭৭৮ জন, ছাতকে নারী ৩৬৫ জন ও পুরুষ ৩২৩ জন, ইসলামপুরে নারী ৯১১ জন ও পুরুষ ১০৩৯ জন, খুরমা দক্ষিণে নারী ৭৬৫ জন ও পুরুষ ৭৮৫ জন, দোলারবাজারে নারী ১০৪৭ জন ও পুরুষ ১০৮০ জন, জাউয়া বাজারে নারী ৯৭৪ জন ও পুরুষ ১০৩২ জন, কালারুকা নারী ১০৮৩ জন ও পুরুষ ১১০৬ জন, নোয়ারাই নারী ১০৯৮ জন ও পুরুষ ১৩১৩ জন, ছৈলা আফজলাবাদে নারী ৮৯৬ জন ও পুরুষ ৯৬১ জন, সিংচাপইড় নারী ৬৮৮ জন ও পুরুষ ৭৩৮ জন ও খুরমা উত্তর ইউনিয়নে নারী ৬০৬ জন, পুরুষ ৫৫১ জনসহ মোট ভোটার ৩ লাখ ৩ হাজার ৭১৩ জন।

উপজেলা নির্বাচন অফিসার ফয়েজুর রহমান জানান, ২০২২ সালের জুন থেকে নভেম্বর পর্যন্ত ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম চলে। ২ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

তিনি আরো জানান, ভোটার হওয়ার উপযুক্ত ব্যক্তিরা যেকোনো সময় ভোটার হিসেবে নিবন্ধিত হতে পারেন। ২০১৬ ও ২০১৯ সাল থেকে তিন বছর পরপর (১৫ থেকে ১৭ বছর বয়সী ও ভোটার যোগ্যদের) বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ চলে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App