×

খেলা

এমবাপ্পের পেনাল্টি মিসের পরেও পিএসজির জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২৩ পিএম

এমবাপ্পের পেনাল্টি মিসের পরেও পিএসজির জয়

ছবি: সংগৃহীত

ফ্রেঞ্চ লিগে দুই ম্যাচ পর জয়ের ধারায় ফিরেছে পিএসজি। নেইমার বিহীন ম্যাচে পেনাল্টি মিসের পর চোট পেয়ে এমবাপ্পে মাঠ ছাড়লে পুরো চাপটা আসে মেসির উপর। চাপ সামলে আক্রমণে নেতৃত্ব দিলেন, গোলও পেলেন। প্রতিপক্ষ মঁপেলিয়ের মাঠ থেকে জয় নিয়ে মাঠ ছেড়েছে ক্রিস্টাফ গালতিয়েরের শিষ্যরা।

বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে মঁপেলিয়েকে তাদের মাঠের ৩-১ গোলে হারিয়েছে ফরাসি জায়ান্টরা। তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে।

ম্যাচের সপ্তম মিনিটে মেসির ফ্রি-কিকে বলের দখল নিতে গিয়ে পিএসজি তারকা সার্জিও রামোসকে ডি-বক্সে ফাউল করে বসেন মঁপেলিয়ের ডিফেন্ডার ক্রিস্টোফার জুলিয়েন। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এরপর এমবাপ্পের নেওয়া পেনাল্টি শট রুখে দেন মঁপেলিয়ের গোলরক্ষক বেঞ্জামিন লেকোমতে। তবে পেনাল্টি শট নেওয়ার আগে লেকোমতে জায়গা থেকে সরে আসায় পুনরায় পেনাল্টি মারার সিদ্ধান্ত দেন রেফারি। তবে এবারও ব্যর্থ এমবাপ্পে, তাঁর শট এবার আঘাত করে পোস্টে।

চোটের কারণে ২১তম মিনিটে মাঠ ছাড়েন এমবাপ্পে। ১১ মিনিট পরও রামোসও চোট নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হন। ৩৫তম মিনিটের ভিএআর এর কল্যাণে আত্মঘাতী গোল থেকে বেঁচে যায় মঁপেলিয়ের। প্রথমার্ধে গোল পায়নি কোনো দলই।

৫২তম মিনিটে পিএসজির আরো একটি গোল বাতিল হয় অফসাইডের কারণে। দূর পাল্লার শটে জালে বল জড়িয়েছিলেন আশরাফ হাকিমি। তবে ৫৫তম মিনিটে পিএসজিকে আর আটকানো যায়নি। ফাবিয়ান রুইজ গোল করে এগিয়ে দেন পিএসজিকে। এরপর ৭২তম মিনিটে এই ফাবিয়ানের পাস থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। ৮৯ মিনিটে একটি গোল পরিশোধ করে মঁপেলিয়ের। যোগ করা সময়ে জাইরে ইমারি আরো একটি গোল করে পিএসজির ৩-১ গোলের জয় নিশ্চিত করেন।

এই জয়ের ফলে ২১ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের পয়েন্ট তালিকার শীর্ষস্থান মজবুত করল পিএসজি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App