×

খেলা

ইনজুরিতে পিএসজির নেইমার-এমবাপ্পে-রামোস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:২৯ পিএম

ইনজুরিতে পিএসজির নেইমার-এমবাপ্পে-রামোস

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপের আগে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের লড়াই শেষ হয়েছে। ইতোমধ্যেই শেষ ষোলোর লড়ায়ের ড্র পর্বও অনুষ্ঠিত হয়ে গেছে। ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ইউরোপ সেরার লড়াইয়ের দুই লেগের নকআউট পর্ব। চ্যাম্পিয়ন্স লিগের ওই বাজনা বাজতেই ইনজুরিতে পিএসজি তিন তারকা খেলোয়াড় নেইমার-এমবাপ্পে-রামোস।

চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গে নেইমারের ইনজুরির পুরনো ‘সখ্যতা’ রয়েছে। বিশেষ করে পিএসজি আসার পরে ইউরোপ সেরার নকআউট ম্যাচ আসলেই তিনি ইনজুরিতে পড়েন। গত আসরেও রিয়াল মাদ্রিদের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচে আগে ইনজুরিতে ছিলেন তিনি। সান্তিয়াগো বার্নাব্যুতে তিনি খেললেও পুরো ফিট ছিলেন না।

এবার আবার মাসেল ইনজুরিতে পড়েছেন ব্রাজিলিয়ান এই তারকা। বুধবার রাতে তিনি মন্টেপেলিয়ের বিপক্ষে খেলতে পারেননি। কবে মাঠে ফিরবেন তার ব্যাখ্যা পিএসজি’র পক্ষ থেকে দেওয়া না হলেও সংবাদ মাধ্যম দাবি করেছে শনিবার রাতে তুলুজের বিপক্ষে লিগ ম্যাচে মাঠে ফিরতে পারেন তিনি।

মন্টেপেলিয়ের বিপক্ষে ৩-১ গোলের জয়ের ম্যাচে ইনজুরিতে পড়েছেন দলটির সেরা ফর্মে থাকা কিলিয়ান এমবাপ্পে। ম্যাচের ১০ মিনিটে দু’বার পেনাল্টি মিস করার পর ২১ মিনিটে ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন তিনি। তার ইনজুরির বিষয়ে ক্লাবের পক্ষ থেকে তেমন কোন আপডেট এখনও দেওয়া হয়নি। তবে সংবাদ মাধ্যম ইএসপিএন জানিয়েছে, বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে অনিশ্চিত এমবাপ্পে। পিএসজি কোচ ক্রিস্টোফার গালতিয়ের অবশ্য বলেছেন, ‘ইনজুরি তেমন গুরুতর নয়। অমরা খুব একটা উদ্বিগ্ন নই।’

পিএসজি’র রক্ষণ আগে থেকেই দৃঢ়। তবু তারা রিয়াল মাদ্রিদের অভিজ্ঞ সের্গিও রামোসকে দলে ভিড়িয়েছে। কারণ তার চ্যাম্পিয়ন্স লিগের অভিজ্ঞতা সম্পন্ন। অথচ রামোস গত মৌসুমের প্রায় অধিকাংশ সময় ইনজুরিতে পিএসজির বেঞ্চে ছিলেন। তবে চলতি মৌসুমের শুরু থেকে নিয়মিত খেলছিলেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগের আগে মন্টিপেলিয়েরের বিপক্ষে তিনিও ইনজুরিতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App