×

আন্তর্জাতিক

অবিবাহিত তরুণীদের নিয়ে বিজেপির সম্মেলন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:১০ পিএম

পশ্চিমবঙ্গ থেকে যাচ্ছেন ১৪০ জন

অবিবাহিত তরুণীদের নিয়ে জাতীয় সম্মেলন করতে যাচ্ছে কেন্দ্রের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। ভারতের রাজধানী নয়াদিল্লিতে ফেব্রুয়ারিতে এই সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা আছে। সম্মেলনে পশ্চিমবঙ্গ থেকে ১৪০ সদস্যের প্রতিনিধি পাঠাতে রাজ্য বিজেপিকে নির্দেশ দিয়েছে কেন্দ্র।

পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপি ১৪০ জনের নাম ঠিক করে নয়াদিল্লিতে পাঠাবে। সম্মেলন শেষে প্রতিনিধিরা রাজ্যে ফিরে তরুণীদের উজ্জীবিত করবেন। তারা গ্রামে গ্রামে তরুণীদের কাছে গিয়ে কেন্দ্রের ক্ষমতায় থাকা নরেন্দ্র মোদি সরকারের উন্নয়নের বার্তা পৌঁছে দেবেন। পাশাপাশি তারা রাজ্যের ক্ষমতায় থাকা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনামলে পশ্চিমবঙ্গে যেসব নারী নির্যাতনের ঘটনা ঘটেছে, তা উপস্থাপন করবেন। খবর এনডিটিভির।

২০১৯ সালের সর্বশেষ লোকসভা নির্বাচনের ফলাফল বিশ্লেষণ করে বিজেপি দেখেছে, তারা জয় হলেও নারীদের, বিশেষ করে অবিবাহিত তরুণীদের ভোট কম পেয়েছে। তাই তারা আগামী লোকসভা নির্বাচন সামনে রেখে আগেভাগে মাঠে নেমেছে। অবিবাহিত তরুণীদের ভোট বাগাতে তারা নানা তৎপরতা শুরু করেছে।

মূলত এই লক্ষ্য থেকেই কেন্দ্রীয় বিজেপি প্রয়োজনীয় উদ্যোগ নিতে রাজ্য বিজেপিকে নির্দেশ দিয়েছে।

কেন্দ্রের এই নির্দেশের চিঠি এরই মধ্যে পশ্চিমবঙ্গ বিজেপির হাতে এসে পৌঁছেছে। নির্দেশনায় রাজ্য বিজেপির যুব মোর্চার ভেতরে তরুণীদের নিয়ে একটি কমিটি গড়তে বলা হয়েছে। এই কমিটি গড়ার দায়িত্ব পেয়েছেন রাজ্য বিজেপির যুব মোর্চার সভাপতি ইন্দ্রনীল খাঁ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App