×

জাতীয়

হুজির দুজন ফের রিমান্ডে, তিন সদস্যের স্বীকারোক্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:৪১ পিএম

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বাংলাদেশের (হুজি-বি) গ্রেপ্তার ছয়জন সদস্যের মধ্যে তিনজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এর মধ্যে দুজনের ফের তিনদিনের রিমান্ড ও একজনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) তিন দিনের রিমান্ড শেষে রমনা থানায় দায়ের করা সন্ত্রাস বিরোধ আইনের মামলায় আসামিদের আদালতে হাজির করেন তদন্ত কর্মকর্তা সিটিটিসির এসআই তৌহিদুল ইসলাম।

এদের মধ্যে মো. সাইফুল ইসলাম, মো. দীন ইসলাম ও মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড, মো. ফখরুল ইসলাম ও হাফেজ মো. আব্দুল্লাহ আল মামুনের ফের সাতদিনের রিমান্ড ও মো. সুরুজ্জামানকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে তিন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালত ফখরুল ইসলাম ও হাফেজ মো. আব্দুল্লাহ আল মামুনের পুনরায় তিনদিনের রিমান্ডের আদেশ দেন। একই আদালত সুরুজ্জামানকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন। রমনা থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর নিজাম উদ্দিন ফকির এসব তথ্য জানিয়েছেন।

গত ২৮ জানুয়ারি এই ছয় আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে ২৭ জানুয়ারি রাজধানীর বিভিন্ন এলাকা থেকে এই ছয়জনকে গ্রেপ্তার করে সিটিটিসি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App