×

জাতীয়

রাষ্ট্রপতি হতে ইসিতে জগদীশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১১:১০ এএম

রাষ্ট্রপতি হতে ইসিতে জগদীশ

জগদীশ বড়ুয়া পার্থ

ইসিতে সপ্তাহ ঘুরেও মেলেনি মনোনয়নপত্র

আগামী ১৯ ফেব্রুয়ারি জানা যাবে বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতির নাম। ইতিমধ্যে নির্বাচন কমিশন রাষ্ট্রপতি নির্বাচনকে কেন্দ্র করে তফসিল ঘোষণা করেছে। মনোনয়নপত্র দাখিল করতে হবে ১২ ফেব্রুয়ারির মধ্যে।

তাই সেই নির্বাচনে রাষ্ট্রপতি হওয়ার আগ্রহ প্রকাশ করে বাংলাদেশ নির্বাচন কমিশনের (ইসি) বারান্দায় ঘুরছেন কক্সবাজারের বাসিন্দা জগদীশ বড়ুয়া পার্থ। গায়ে কালো পাঞ্জাবি আর চাদর জড়িয়ে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের পাশে ঘুর ঘুর করতে দেখা যায় তাকে। কয়েকদিন ধরে ঘুরলেও মনোনয়নপত্র কিনতে পারেননি জগদীশ। এসময় মনোনয়নপত্র পেতে প্রয়োজনে আইনি লড়াইয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি।

গত ২৫ জানুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই ইসিতে মনোনয়নপত্র কিনতে ঘুরছেন জগদীশ। কিন্তু এখন পর্যন্ত তার আবেদপত্র গৃহীত হয়নি।

বাংলাদেশের সংবিধান অনুযায়ী, রাষ্ট্রপতি প্রার্থী হতে হলে প্রার্থীর বয়স ৩৫ বছরের বেশি হতে হবে। সংসদ সদস্য নির্বাচিত হবার যোগ্যতার পাশাপাশি থাকতে হবে একজন করে প্রস্তাবক ও সমর্থক।

নিজেকে বাংলাদেশ মঙ্গল পার্টির চেয়ারম্যান পরিচয় দিয়ে জগদীশ জানান, তিনি এর আগে জেলা পরিষদ নির্বাচন করেছেন। ঢাকা-৮ আসনে সংসদ সদস্য পদেও নির্বাচন করেছেন।

রাষ্ট্রপতি পদের আবেদনপত্র হাতে কাঁধে ব্যাগ নিয়ে জগদীশ বলেন, আমাদের ২১তম রাষ্ট্রপতি আবদুল হামিদের মেয়াদ শেষ হচ্ছে। সেই সুবাদে তফসিল ঘোষণা করছেন আমাদের প্রধান নির্বাচন কমিশনার। কিন্তু দুর্ভাগ্য হচ্ছে এখানে ২৫ তারিখের পর বারবার এসে দেখতে পাচ্ছি, আমাকে মনোনয়ন ফরম দিচ্ছে না। তারা আমার আবেদন গ্রহণ করছে না। আমি একজন রাষ্ট্রপতি প্রার্থী।

নির্বাচন কমিশন থেকে অনলাইনে আবেদন করতে বলা হয়েছে উল্লেখ করে জগদীশ বলেন, অনলাইনে গিয়ে দেখি ভুয়া। তফসিলে যে নম্বর দেয়া আছে সে নম্বরে অনেক ফোন দিয়েছি, কাউকে পাওয়া যায় না। তাই আজকে আসছি আবেদন নিয়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App