×

জাতীয়

ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২৫ এএম

ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুসলিম উম্মাহকে সম্মিলিতভাবে ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) ঢাকায় অবস্থানরত ওআইসি সদস্য রাষ্ট্রের রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা প্রধানমন্ত্রীর কার্যালয়ে সৌজন্য সাক্ষাতে এলে এ আহ্বান জানিয়েছেন তিনি। খবর বাসসের।

আলজেরিয়ার রাষ্ট্রদূত রাবাহ লারবি, মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মো. হাশিম, মালদ্বীপের হাইকমিশনার শিরুজিমাথ সমীর, ওমানের রাষ্ট্রদূত আবদুল গাফফার বিন আবদুল করিম আল-বুলুশি, ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ এসওয়াই রামাদান, সৌদি আরবের রাষ্ট্রদূত এশা ইউসেফ এশা আলদুহাইলান ও সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আবদুল্লাহ খাসেফ আলহামৌদি সাক্ষাৎ করেন। পরে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফিলিস্তিনকে সমর্থন ও তাদের পাশে দাঁড়িয়েছিলেন। মুসলিম উম্মাহর উচিত সম্মিলিতভাবে ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানো।

এ সময় বিদেশি কূটনীতিকরা বাংলাদেশে বিগত ১৪ বছরের উন্নয়ন ও স্থিতিশীলতার জন্য প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসা করেন, বিশেষ করে করোনা মহামারি সফলভাবে মোকাবিলায়। তাঁরা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষ ভালো ও সুখে আছে। এজন্য তারা (দূত) গর্বিত। বাংলাদেশের অগ্রগতি অব্যাহত এবং আগামী জাতীয় নির্বাচনে শেখ হাসিনার সাফল্য কামনা করেন দূতরা।

এ বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, নতুন আইনের মাধ্যমে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন করা হয়েছে ও তিনিও সুষ্ঠু নির্বাচন চান। শেখ হাসিনা বলেন, জনগণ ভোট দিলে আবার তিনি ক্ষমতায় আসবেন, অন্যথায় নয়। কারণ তিনি জনগণের ক্ষমতায় বিশ্বাসী।

এ সময় প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. গওহর রিজভী, অ্যাম্বাসাডর অ্যাট লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন ও মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App