×

খেলা

ইকুয়েডরকে হারিয়ে শিরোপার পথে এগিয়ে গেল ব্রাজিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২০ পিএম

ইকুয়েডরকে হারিয়ে শিরোপার পথে এগিয়ে গেল ব্রাজিল

ছবি: সংগৃহীত

ল্যাটিন আমেরিকার জুনিয়র কোপা খ্যাত টুর্নামেন্টের শেষ পর্বের প্রথম খেলায় ইকুয়েডরের যুবাদের ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে ব্রাজিল। এতে করে ১২তম শিরোপার পথে এগিয়ে গেল ব্রাজিল।

বুধবার (১ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৪টায় কলম্বিয়ার মাঠ এস্তাদিও এল ক্যাম্পেইনে শুরু হয় ম্যাচটি। ব্রাজিলের হয়ে জোড়া গোল করেন ভিটর রিকু। একটি গোল করেন আন্দ্রে সান্তোস। ইকুয়েডরের পক্ষে একমাত্র গোলটি করেন সেবিস্তিয়ান গঞ্জালেস।

খেলার শুরু থেকেই ইকুয়েডরের রক্ষণে চাপ বাড়াতে থাকে ব্রাজিলের যুবারা। এর ফল হাতেনাতে পায় তারা। ম্যাচর ১৪ মিনিটের সময় স্ট্রাইকার ভিটর রিকুর গোলে এগিয়ে যায় ব্রাজিল। এরপর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে ইকুয়েডর। কিন্তু কাঙ্ক্ষিত গোলের মুখ খুলতে পারেনি তারা। উল্টো ২৮তম মিনিটে আলেক্সান্ডারের অ্যাসিস্ট থেকে দলের ব্যবধান দ্বিগুণ করেন রিকু। এটি ছিল ম্যাচে রিকুর দ্বিতীয় গোল।

দুই গোলের লিড নিয়ে বিরতিতে যায় ব্রাজিল। বিরতি থেকে ফিরে রিকুকে উঠিয়ে স্টেনিওকে মাঠে নামান কোচ। আক্রমণ পাল্টা আক্রমণে জমে উঠে ম্যাচ। অবশেষে ম্যাচের ৭৬ মিনিটের সময় সেবিস্তিয়ান গঞ্জালেস গোল করে ম্যাচে ফেরান ইকুয়েডরকে। কিন্তু পাঁচ মিনিট পর ম্যাচের ৮১ মিনিটে আর্থুরের অ্যাসিস্ট থেকে ব্রাজিলের হয়ে তৃতীয় গোল করেন মিডফিল্ডার আন্দ্রে সান্তোস। এতে করে ম্যাচ থেকে ছিটকে যায় ইকুয়েডর।

চেষ্টা করেও আর গোল শোধ করতে না পারায় ৩-১ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে ইকুয়েডরের যুবারা। ব্রাজিলের পরবর্তী ম্যাচ আগামী শনিবার (৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৪টায়। যেখানে প্রতিপক্ষ ভেনিজুয়েলা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App