×

জাতীয়

বইমেলায় কোনো ধরনের নিরাপত্তা হুমকি নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৩, ১২:৪৫ পিএম

বইমেলায় কোনো ধরনের নিরাপত্তা হুমকি নেই

বইমেলায় নিরাপত্তার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। ছবি: ভোরের কাগজ

বইমেলায় কোনো ধরনের নিরাপত্তার হুমকি নেই, জঙ্গি হামলার আশঙ্কা নেই বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। মঙ্গলবার (৩১ জানুয়ারি) বইমেলায় নিরাপত্তার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, বইমেলায় কোনো ধরনের নিরাপত্তার হুমকি নেই, জঙ্গি হামলার আশঙ্কা নেই। তবে আমরা এ নিয়ে আত্মতুষ্টিতে ভুগছি না।

বইমেলায় সবধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে খন্দকার গোলাম ফারুক বলেন, লেখক-পাঠক ও দর্শনার্থীরা যেন কোনো ধরনের নিরাপত্তার ঝুঁকি মনে না করেন তার জন্য পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে।

অমর একুশে বইমেলায় লেখক-প্রকাশকরা কোনো ধরনের হুমকি মনে করলে তা পুলিশকে জানাতে অনুরোধ করেছেন ডিএমপি কমিশনার। তিনি বলেন, আমাদের জানালে আমরা ব্যবস্থা নেবো।

উস্কানিমূলক বক্তব্য ও লেখার বিষয়ে তিনি বলেন, কেউ যেন উস্কানিমূলক বই প্রকাশ না করে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে না লেখে। এ বিষয়ে আমাদের সাইবার ইউনিট কাজ করবে‌।

এদিকে বুধবার (১ ফেব্রুয়ারি) বইমেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যে বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে মেলার প্রস্তুতি প্রায় শেষ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App